২৬শে মার্চ ওয়ার্ল্ড রেকর্ড গড়ার জন্য সিদ্ধান্ত নিয়েছে এসিআই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ এসিআই মোটরস বাংলাদেশে ইয়ামাহার একমাত্র অফিশিয়াল ডিস্ট্রিবিউটর। তারা গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড গড়ার জন্য সিদ্ধান্ত নিয়েছে। এই ওয়ার্ল্ড রেকর্ডটি ২৬শে মার্চ ২০১৮ তে করার পরিকল্পনা করা হয়েছে। এই তারিখে করার অন্যতম কারন হচ্ছে এটি বাংলাদেশে স্বাধীনতা দিবস।

এসিআই এর কনফারেন্স হলে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে তারা এই রেকর্ড গড়ার ঘোষনা দেয়। এখানে উপস্থিত ছিলেন মিস্টার সুব্রত রঞ্জন দাস এক্সিকিউটিভ ডিরেক্টর এসিআই মোটরস লিমিটেড।

এছাড়াও উপস্থিত ছিলেন দেশের বৃহৎ বাইকার গ্রুপ বাইক বিডি এর এডমিন শুভ্র সেন।

এসিআই মোটরস বাংলাদেশে তাদের যাত্রা শুরু করে ২০০৭ সালে। ২০১৬ সালে এসিআই এর সাথে ইয়ামাহা যোগ দেয় এবং অফিশিয়ালি ইয়ামাহা তাদের যাত্রা শুরু করে। পুরো বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের ৪০টির উপরে অথরাইজড ডিলার রয়েছে। প্রতিটি ডিলার শপ থ্রিএস সেন্টার, এর মানে হচ্ছে সেলস, সার্ভিস এবং স্পেয়ার্স একই জায়গাতেই পাওয়া যাবে।

বাংলাদেশের ৪৭তম স্বাধীনতা দিবসে ইয়ামাহা ৩টি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড গড়তে যাচ্ছে। রেকর্ড গুলো হচ্ছেঃ

  • এক সাথে সব গুলো মোটরসাইকেল স্টার্ট দেয়া
  • এক সাথে সব বাইকার মিলে বাইকের লোগো তৈরি করা
  • এক সাথে সব বাইকাররা মিলে বাইক দিয়ে ইয়ামাহার লোগো

গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড এই প্রধান তিনটি আকর্ষন ছাড়াও থাকবে স্টান্ট শো এবং বাংলাদেশের অনেক জনপ্রিয় সংগীত শিল্পী গান পরিবেশন করবেন। এসিআই চেষ্টা করছে বাংলাদেশ কে নতুন ভাবে তুলে ধরার এই বিশ্ব রেকর্ড গুলো করার মাধ্যমে।

ব্রিফিংয়ে বলা হয়, এই ইভেন্টে অংশ নিতে হলে মোটরসাইকেল ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। এরপর সাইন আপ করতে মানে অন লাইন রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রশন করার পর কনফার্মেশন এর জন্য অপেক্ষা করতে হবে।

প্রসঙ্গত,ঢাকা বাইক কার্নিভাল ২০১৭ ছিল বাংলাদেশের অন্যতম সবচেয়ে বড় ইভেন্ট। তবে স্বাধীনতার শপথ হবে বাংলাদেশের সবচেয়ে বড় ইভেন্টে যেখানে এক সাথে অনেক বাইকার জড়ো হবে। ধারনা করা হচ্ছে, ৪০০০-৫০০০ বাইকার এই গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড এ অংশ গ্রহন করবে। এই ওয়ার্ল্ড রেকর্ড বাংলাদেশ কে রিপ্রেজেন্ট করবে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে।

 

সূত্র :  BikeBD

 

Print Friendly

Related Posts