সাংবাদিকতায় মাল্টিমিডিয়ার শ্রেষ্ঠ পুরস্কার পেলেন মিনহাজ হোসেন

ইসমাইল হোসেন স্বপন. ইতালি : ইতালিতে সাংবাদিকতার জগতে মোঃ মিনহাজ হোসেন একটি পরিচিত নাম। ইতালির নাপলী থাকাকালে তিনি প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় সংবাদ পরিবেশন করে ব্যাপক পরিচিতি লাভ করেন।
তার এই যোগ্যতাকে সম্মান দেখিয়ে বাংলা প্রেসক্লাব,ইতালী তাদের সর্বশেষ সাধারণ সভায় জনাব মিনহাজকে প্রচার সম্পাদকের দায়িত্ব দিয়েছে। বাংলাদেশের সিলেট বিভাগের এই তরুণ সাংবাদিক বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও কাজ করছেন।
মিনহাজ হোসেন ১৯৯৩সালে সিলেটের বিয়ানীবাজার থানার কসবা গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতা আব্দুন নূর, মাতা ছালেহা বেগম, তারা ৩ ভাই ২ বোন । তিনি সকলের ছোট, তার বাবা একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক, বড় ভাই দেশে ব্যবসা করেন এবং আরেক ভাই দেশের বাহিরে থাকেন। মিনহাজ হোসেন  ২০১৪ সালের ডিসেম্বর বাংলাদেশ ত্যাগ করে প্রবাসে পাড়ি জমান।
বাংলাদেশে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাথে  জড়িত ছিলেন।  ইতালীতে এসে  নাপলিতে গার্মেন্টসের কাজ করলেও পাশাপা‌শি সাংবাদিকতাও করতেন। একটা সময়ে তিনি গার্মেন্টসের কাজ ছেড়ে দিয়ে শুধু সাংবাদ সংগ্রহের খুজে সাংবাদিকতা শুরু করেন। তিনি বাংলাদেশে সাপ্তাহিক আগামী প্রজন্মে পত্রিকাসহ অনলাইন বিয়ানীবাজার কন্ঠের প্রতিনিধি হিসেবে কাজ করতেন। ইতালী পাড়ি জমানোর পর তার হঠাৎ ইচ্ছে হয় নাপলি শহরে একটি পাত্রিকা প্রকাশনা করার। তারপর তিনি বিভিন্ন বাংলা কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে আলোচনার মাধ্যমে সকলের সহযোগিতায় সাপ্তাহিক প্রবাস কন্ঠ নামে একটি পত্রিকা প্রকাশ করেন।  তার এই পত্রিকার ও অনলাইনসহ , অনলাইন পি টিভি ইউরোপে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।
তিনি শুধু এই পত্রিকা নয় রোম থেকে প্রকাশিত দৈনিক ধূমকেতু পত্রিকা ও দৈনিক জন্মভূমি পত্রিকার প্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছেন। তার এই সাফল্যেতার কারনে মাল্টিমিডিয়া ইভেন্টসের পক্ষ থেকে সাংবাদিকতায় শ্রেষ্ঠ পুরস্কার লাভ করেন।
তিনি গত ২জুলাই সোমবার ইসলামিক ট্যালেন্টশো ২০১৮ এর প্রধান ও মাল্টিমিডিয়ার স্বত্বাধিকারী এ কে জামান তাকে সাংবাদিকতায় শ্রেষ্ঠ সাংবাদিক  হিসেবে সম্মাননা স্বরূপ ক্রেষ্ট ও সম্মাননা সনদ প্রদান করেন।
Print Friendly

Related Posts