মেসির হ্যাটট্রিকে জয় দিয়ে বার্সার অভিযান শুরু

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ জয় দিয়েই চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করল বার্সেলোনা। মঙ্গলবার ঘরের মাঠে পিএসভি’কে তারা হারাল ৪-০ গোলে। হ্যাটট্রিক করে ম্যাচের নায়ক লিওনেল মেসি। একটি গোল দেম্বেলের।

তিনদিন আগে লা লিগার শেষ ম্যাচে মেসির খারাপ পারফরম্যান্স চ্যাম্পিয়ন্স লিগ শুরুর আগে চিন্তায় রেখেছিল বার্সা ফ্যানেদের। কিন্তু মেসি জানেন কখন নিজেকে মেলে ধরতে হয়। এদিনের হ্যাটট্রিক যেন তারই প্রমাণ। সেই সঙ্গে অষ্টম হ্যাটট্রিক করে মেসি এদিন চ্যাম্পিয়ন্স লিগে টপকে গেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর করা সাতটি হ্যাটট্রিকের রেকর্ড।

মেসির কার্লিং ফ্রি-কিকেই ম্যাচে প্রাণসঞ্চার ঘটে এদিন। প্রথমার্ধের ৩২ মিনিটে দেম্বেলেকে ফাউল করায় একটি ফ্রি-কিক আদায় করে নেয় কাতালান ক্লাবটি। প্রায় ২৫ গজ দূর থেকে মেসির বাঁক খাওয়ানো ফ্রি-কিক পিএসভি’র পাঁচিল টপকে গোলের ঠিকানা খুঁজে নেয়। প্রথমার্ধে আর্জেন্তাইন তারকার করা গোলেই বিরতিতে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে যেন আরও সঙ্ঘবদ্ধ ভালভের্ডের ছেলেরা। কুটিনহো, সুয়ারেজ, মেসিরা দফায় দফায় আক্রমণ করে ব্যতিব্যস্ত করে তোলে পিএসভি রক্ষণকে। প্রতি আক্রমণে বার্সা ডিফেন্সে বিক্ষিপ্ত হানা দিয়ে যায় পিএসভিও। তবে অ্যাওয়ে দলটির সেই আক্রমণ বিশেষ ফলপ্রসূ হয়নি। ৭৫ মিনিটে একক দক্ষতায় বার্সার ব্যবধান দ্বিগুণ করেন দেম্বেলে। প্রায় মাঝমাঠ থেকে কুটিনহোর বল পেয়ে উঠে আসেন তিনি। এরপর অনায়াসে মার্কারদের এড়িয়ে ডান পায়ের কোনাকুনি শটে পরাস্ত করেন বিপক্ষ গোলরক্ষককে।

এর ঠিক দু’মিনিট বাদেই রাকিটিচ-মেসি যুগলবন্দীতে তৃতীয় গোল তুলে নেয় কাতালান ক্লাবটি। পিএসভি রক্ষণে প্রতিহত হয়ে আসা বল বক্সের সামান্য বাইরে থেকে মেসির উদ্দেশ্যে লব করে দেন রাকিটিচ। পিএসভি রক্ষনের ফাঁক খুঁজে নিয়ে সেই বল দুর্দান্ত প্লেসিংয়ে জালে রাখেন লিও।

৭৯ মিনিটে উমতিতি লাল কার্ড দেখায় দশজনে হয়ে যায় বার্সেলোনা। তাতে যদিও ম্যাচের কোন পটপরিবর্তন হয়নি। বরং নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট আগে রোনাল্ডোকে ছাপিয়ে চ্যাম্পিয়নস লিগে অষ্টম হ্যাটট্রিক তুলে নেন এলএমটেন। সুয়ারেজের ডিফেন্স চেরা থ্রু পাস থেকে এক্ষেত্রে গোল করতে কোন ভুল করেননি এই আর্জেন্টাইন। একইসঙ্গে ৪-০ গোলে জয় নিশ্চিত হয় বার্সেলোনার।

হ্যাটট্রিকের পর মেসির প্রশংসায় পঞ্চমুখ কোচ ভালভের্ডে। তাঁর কথায়, ‘প্রাত্যহিক জীবণে মেসি কিছু ব্যতিক্রমী কাজ করে। যেমন প্রয়োজনের সময় আজ ফ্রিকিক থেকে গোল তুলে নিল। এককথায় অসাধারণ।’

Print Friendly

Related Posts