বাইশ গজে দুই ক্রিকেটারের হাতাহাতি মল্লযুদ্ধ!

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বাইশ গজে বিরল নজির! পিচে মূলত ব্যাট-বলের লড়াই দেখতে মুখিয়ে থাকেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু সেই লড়াই ছাপিয়ে যখন শরীরী লড়াইয়ে জড়িয়ে পড়েন দু’দলের ক্রিকেটাররা, তখন তা নষ্ট করে দেয় জেন্টলম্যান’স গেমসের স্পিরিট। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের কার্ডিফে।

আর এই কলঙ্কিত ঘটনার সাক্ষী হয়ে রইল নর্থ ওয়েলস ক্রিকেট লিগ। মাঠের মধ্যেই হাতাহাতিতে জড়িয়ে পড়ার সেই ঘটনায় পাঁচ মাস নির্বাসিত হলেন নর্থপ ক্রিকেট ক্লাবের জর্ডান ইভান্স।

গত ১৫ সেপ্টেম্বর নর্থ ওয়েলস ক্রিকেট লিগে নর্থপ ক্রিকেট ক্লাব বনাম সেন্ট অ্যাসাফ ক্রিকেট ক্লাবের মধ্যে লড়াইয়ে শিরোনামে উঠে আসেন জর্ডান ইভান্স। প্রতিপক্ষের ব্যাটসম্যান ম্যাথু রায়ানকে মাঠের মধ্যেই মারতে উদ্যত হন তিনি।

স্থানীয় এক ফটোগ্রাফারের ক্যামেরাবন্দী হয় পুরো ঘটনাটি। যে ঘটনা নজর এড়ায়নি নর্থ ওয়েলস ক্রিকেট লিগ কর্তৃপক্ষেরও। একমাসের মাথায় ঘটনাটি পুঙ্খনাপুঙ্খ তদন্ত করে নর্থপ ক্রিকেট ক্লাবের ওই ক্রিকেটারকে কড়া শাস্তির কথা শোনাল লিগ কর্তৃপক্ষ। আগামী ২০ সপ্তাহ অর্থাৎ পাঁচ মাসের জন্য ইভান্সকে নির্বাসনে পাঠাল তারা।

ঘটনার গুরুত্ব বিচার করে নর্থপ ক্রিকেট ক্লাবের অধিনায়ক মার্ক পয়িন্টনকেও ২ ম্যাচের জন্য নির্বাসিত করেছে লিগ কর্তৃপক্ষ। এমনকি ক্লাবের ক্রিকেটার এমন অনভিপ্রেত ঘটনায় জড়িয়ে পড়ায় ৩০টি মূল্যবান পয়েন্ট খোয়াতে হয়েছে নর্থপ ক্রিকেট ক্লাবকে। ঘটনায় লিগ চেয়ারম্যান ক্লাবের অধিনায়ককে এক সতর্কবার্তায় জানিয়েছেন, ‘ক্রিকেট মাঠে এমন ঘটনা ভীষণই হতাশার। এমন ঘটনা কখনই বরদাস্ত করা হবে না। ভবিষ্যতে এই ঘটনার থেকে শিক্ষা নিয়ে ক্রিকেটাররা যেন নিজেদের শুধরে নিতে পারে।’

২০১৯ মরশুমের শুরু থেকে নর্থ ওয়েলস ক্রিকেট লিগ কমিটির এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। ২০১৮ ক্রিকেট লিগে যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে শেষ করেছে দুটি দল। নর্থপ ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে একাধিক শাস্তি গৃহীত হলেও পুরো ঘটনায় ছাড় পেয়েছে অ্যাসাফ ক্রিকেট ক্লাব।

Print Friendly

Related Posts