ছেঙ্গারচর ডিগ্রি কলেজ সরকারি হওয়ায় আনন্দ উৎযাপন ও দোয়া

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥ মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর ডিগ্রি কলেজ সরকারি হওয়ায় আনন্দ উৎযাপন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১ ঘটিকার সময় কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি।

বক্তব্যে তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন ডিসেম্বরেই হবে। নির্বাচন নিয়ে কোন মাথা ব্যাথা নেই। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। আওয়ামীলীগ সরকার মানেই উন্নয়নের সরকার, গণতন্ত্রের সরকার। শেখ হাসিনা উন্নয়ন ছাড়া কিছু বুঝেন না। তাই আগামী নির্বাচনে ভোট দিয়ে আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনা ক্ষমতায় আসলে বঙ্গবন্ধুর যে স্বপ্ন সোনার বাংলা গড়া, তা বাস্তবায়ন হবে।

ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী বলেন, চাঁদপুর-২ আসন মতলবকে আমি সিঙ্গাপুরের ন্যায় তৈরি করতে চাই। মতলবের মানুষ চাকুরী করতে আর ঢাকায় যেতে হবে না। মতলবে অর্থনৈতিক জোন হচ্ছে, হাইটেক পার্ক হচ্ছে। এসব বড় বড় প্রতিষ্ঠানগুলো হয়ে গেলে মতলবে আর বেকার থাকবে না। মতলবের জনগণ আমাকে আরেকবার সুযোগ দিলে মতলবের সামান্য কিছু কাজ বাকী আছে সেগুলো করে ফেলবো।

তিনি মতলব তথা সারাদেশের উন্নয়ন চিত্র তুলে ধরেন। এবং আগামী নির্বাচনে নৌকার পক্ষে ভোট চান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, এই ছেঙ্গারচর কলেজটি এক সময় টিনের ভবন ছিল। তারপর ডিগ্রি কলেজ, এখন সরকারি ডিগ্রি কলেজ হয়েছে। তোমাদের আরো যা যা লাগে সব কিছুই দিব। কিন্তু ভাল করে লেখাপড়া করে জাতিকে সেবার অঙ্গীকার দিতে হবে। বর্তমান সরকার শিক্ষার সরকার, আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার। শেখ হাসিনা চায় প্রতিটি ঘরে ঘরে শিক্ষিত ছেলে মেয়ে সৃষ্টি হোক। তাই মন দিয়ে পড়ালেখা করে উন্নত ও ডিজিটাল দেশ গঠনের জন্য এখনি নিজেকে তৈরি কর।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ও সভাপতিত্ব করেন ছেঙ্গারচর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার।

প্রভাষক আহসান উল্লাহ এবং কামরুল ইসলামের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. রুহুল আমিন, ছেঙ্গারচর সরকারি ডিগ্রি কলেজের গভর্নিং বডির সাবেক সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু, অধ্যাপক ড. আবু জাফর খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, চাটার্ড একাউন্টেন্ড মো. সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, ছেঙ্গারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ প্রমুখ।

আরো বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ হাসান মো. ইয়াছিন, ছেঙ্গারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেন, শিক্ষার্থী সুমাইয়া আক্তার প্রমুখ।

এর আগে কলেজের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন ফিতা কেটে উদ্বোধন করেন ও মায়া চৌধুরী স্মৃতিফলক উদ্বোধন করেন মন্ত্রী। এসময় কলেজের শিক্ষকবৃন্দ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending