কোরানের বাণী দিয়ে শুরু ‘মিস্টার বাংলাদেশ’এর ট্রেলার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মুক্তি পেলো ‘মিস্টার বাংলাদেশ’চলচ্চিত্র’র ট্রেলার। ৩ মিনিট ১১ সেকেন্ডের ট্রেলার। ট্রেলারটির শুরু আল-কোরানের বাণী দিয়ে। সুরা আল মায়িদাহ থেকে কোট করা হয়েছে ‘যে একজন নিরপরাধ ব্যক্তিকে হত্যা করলো সে যেন সমস্ত মানব জাতিকে হত্যা করলো এবং যে একজন নিরপরাধ ব্যক্তির জীবন রক্ষা করলো সে যেন সমগ্র মানব জাতিকেই রক্ষা করলো।’

নির্মাতার ভাষ্য, মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় গ্রন্থ আল-কোরানের এই আয়াতটুকুর মধ্যেই লুকিয়ে আছে ‘মিস্টার বাংলাদেশ’ সিনেমার মূল ভাব।

সারা বিশ্বের মতো জঙ্গীবাদে আক্রান্ত হয়েছে বাংলাদেশও। দেশের প্রেক্ষাগৃহগুলোতে একযোগে বোমা বিস্ফোরণ, রমনা বটমূলে বোমা হামলা, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে আঘাতসহ সর্বশেষ রাজধানীর হলি আর্টিজানে ভয়ঙ্কর হামলার ঘটনা বাঙালির হৃদয়ে ক্ষতচিহ্ন এঁকে দিয়ে গেছে। এসব ক্ষতাক্ত ঘটনাই যেন উঠে এসেছে ‘মিস্টার বাংলাদেশ’ ছবিতে।

ছবির ট্রেলারে ফুটে উঠেছে তারই প্রতিচ্ছবি।

জঙ্গিবাদবিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত এক যুবকের জঙ্গি আক্রমণে পরিবার-স্বজনসহ সর্বস্ব হারিয়ে ‘মিস্টার বাংলাদেশ’ ওঠার গল্প এই চলচ্চিত্র। আক্তারুল ইমান পরিচালিত চলচ্চিত্রটি প্রযোজনার পাশাপাশি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন খিজির হায়াত।

আসছে ১৬ নভেম্বর চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে বড়পর্দায়।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending