মহিলা ও বালিকাদের উপর নির্যাতন বন্ধে পিএসটিসির প্রচারণামূলক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও বালিকাদের উপর নির্যাতন সহিংসতা বন্ধে পপুলেশন সার্ভিসেস এ্যান্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি) প্রচারণামূলক অনুষ্ঠান করেছে। গতকাল পিএসটিসির উদ্যোগে আয়োজিত নারীর জন্য প্রচারণামূলক অনুষ্ঠানটি সেগুনবাগিচার শিল্পকলা একাডেমির নৃত্যশালা ভবনের দ্বিতীয়তলায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত অতিথিগণ নারীর প্রতি নির্যাতন বন্ধে পিএসটিসির উদ্যেগের সাথে একাত্মতা প্রকাশ করেন।

অতিথিরা হলেন মহিলা শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নারী নির্যাতন প্রতিরোধ সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ড. আবুল হোসেন, এভারেস্ট বিজয়ী এম,এ, মুহিত, কন্ঠশিল্পী ফাহমিদা নবী, নায়ক ফেরদৌস, অভিনেত্রী সুমাইয়া সীমু, জলের গান ব্যান্ড দলের প্রধান রাহুল আনন্দ প্রমূখ।

পিএসটিসির নির্বাহী পরিচালক ড.নূর মোহাম্মদ অনুষ্ঠানে আগত সকল অতিথি ও দর্শকদের ধন্যবাদ জানান। মঞ্চে উপস্থিত অতিথিরা বলেন, সমাজের নিম্ন, মধ্য, এবং উচ্চবিত্ত সকল স্তরে বিভিন্নভাবে নারী নির্যাতন হচ্ছে। পারিপার্শ্বিক কারণে বেশির ভাগ নারী নির্যাতনের ঘটনা প্রকাশ পায় না। তাই সকল নারীকে সাহসী হয়ে নিজেদের প্রতি নির্যাতন বিষয়টিকে প্রকাশ করতে হবে। তাহলে দিন দিন নারীর প্রতি সহিংসতা, নির্যাতন কমে আসবে। অপরদিকে আমাদের দেশের পুরুষদেরকেও নারী নির্যাতনের ব্যাপারে সচেতন হতে হবে।

পিএসটিসির নির্বাহী পরিচালক ড.নূর মোহাম্মদ বলেন, বাল্য বিবাহ একটি নারী নির্যাতন। তাই বয়স ১৮এর আগে মেয়েদের বিয়ে নয় আর ২২এর আগে ছেলেদের বিয়ে নয়। তিনি নারীর উপর সহিংস আচরন এবং নির্যাতন বন্ধে উপস্থিত দর্শকদের সচেতন হওয়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে শিল্পী ফাহমিদা নবী ও জলের গান ব্যান্ডদলের রাহুল আনন্দ দর্শকদের নিয়ে দেশাত্ববোধক গান গেয়ে সকলকে আনন্দ দেন। জলের গান ব্যান্ডদল মাকে নিয়ে গান গাওয়া সহ বিভিন্ন মন মাতানো গান পরিবেশন করে উপস্থিত দর্শকদের মন ভরিয়ে তোলেন। পিএসটিসির এ অনুষ্ঠানে অনেক দর্শক আনন্দ উৎসাহে উপস্থিত ছিলেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending