সেমিফাইনাল নিশ্চিতে মেসিরা রাতে মাঠে নামছে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ উয়েফা চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনা নিজেদের ১১তম সেমিফাইনালের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে। আর মাত্র একটা ম্যাচ। রোমার বিপক্ষে আজকের ম্যাচেই নিশ্চিত হয়ে যেতে পারে বার্সার সেমিফাইনাল। আজ বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে রোমার নিজেদের মাঠ এস্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে মুখোমুখি হবে দুদল।

অবশ্য বার্সাকে থামাতে হলে রোমাকে খেলতে হবে অতিমানবীয় খেলা। এর আগে প্রথম লেগে বার্সা শিবির ম্যাচ জিতে নিয়েছিল ৪-১ গোলের বড় ব্যবধানে। ফলে মেসি শিবিরকে টপকে রোমাকে সেমিফাইনালে জায়গা করে নিতে নিজেদের তো বড় ব্যবধান গড়তেই হবে, উপরন্তু বার্সা শিবিরকেও গোল করা থেকে বিরত রাখতে হবে।

অবশ্য আগুন ফর্মে থাকা বার্সেলোনা শিবিরকে থামিয়ে রাখা এ মুহূর্তে রোমার জন্য কঠিন কাজই বটে! তবে আশাহত হচ্ছেন না রোমার কোচ ডি ফ্র্যান্সেসকো। তিনি এখনো বিশ্বাস করেন, তাঁর ছেলেরা জেতার ক্ষমতা রাখে। সেমিফাইনাল খেলার সুযোগ এখনো শেষ হয়ে যায়নি বলেই মনে করেন এই কোচ।

প্রথম লেগ জিতে ভালভার্দেও যে অতি আত্মবিশ্বাসে ভুগছেন, ব্যাপারটা এমন নয়। তিনি দলের সদস্যদের সতর্ক করে দিয়েছেন। তিনি সব সময় সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। বার্সেলোনার এই কোচ বলেন, ‘আমার দীর্ঘদিনের অতীত অভিজ্ঞতা থেকে দেখেছি, ম্যাচ চলাকালীন যেকোনো অসাধারণ ঘটনা ঘটে যেতে পারে।’

ভালভার্দে আরো বলেন, ‘আমাদের অবস্থানের দিক থেকে বিবেচনা করলে আমাদের বিপক্ষে তাদের জেতা সহজ না। তার মানে এই নয় যে, তাদের সুযোগ নেই কিংবা তারা চেষ্টা করবে না। যেহেতু আমারা সেমিফাইনালের দ্বারপ্রান্তে, একটি ভুল কিংবা অতি আত্মবিশ্বাসের জন্য আমাদের চড়া মূল্য দিতে হতে পারে। তাই আমরা সতর্ক আছি।’

Print Friendly

Related Posts