সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতিকে দল ও বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার

iffat-jahan
ইফফাত জাহান এশা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইফফত জাহান এশাকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃংখলা ভঙ্গের কারণে বেগম সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশাকে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছে মর্মে প্রথম ঘোষণা দেয় ছাত্রলীগ। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান ইফফাত জাহানকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের ঘোষণা দেন। এ খবরটি পাওয়া যায় রাত ৩টার দিকে।

উল্লেখ্য, কবি সুফিয়া কামাল হলের এক ছাত্রীর পা কেটে আহত করার দায়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি এ সিদ্ধান্ত গ্রহণ করে। কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এস.আর সোহাগ সাক্ষরিত দলীয় প্যাডে ইফফাতকে বহিস্কারের একটি বিজ্ঞপ্তি সাংবাদিকদের হাতে তুলে দেওয়া হয়েছে।

 

152

এর আগে ক‌বি সু‌ফিয়া কামাল হ‌লে এক কোটা সংস্কার আ‌ন্দোলনকারী‌ এক ছাত্রীকে মারধর করে (একপর্যায়ে পা কেটে যায়) বেগম সুফিয়া কামল হলের ছাত্রলীগ সভাপতি ইশরাত জাহান এশা এই মর্মে অ‌ভি‌যোগ পাওয়া গিয়েছে। আজ রাত ২টার দিকে এ হামলা চালায় বলে জানা গেছে।

ছাত্রলী‌গের এ হামলার প্রতিবাদে সু‌ফিয়া কামাল হ‌লের সাম‌নে আন্দোলন অব্যাহত রেখেছে কোটা সংস্কার আন্দোলনকারীরা। ওই ছাত্রী‌কে মারধ‌রের প্র‌তিবা‌দে পাঁচশতা‌ধিক কোটা সংস্কার আ‌ন্দোলনকারী স্লোগান দি‌চ্ছে। সাধারণ ছাত্রীরা হ‌লের ভেত‌রে বি‌ক্ষোভ কর‌ছেন। আশেপাশের সকল হল থেকে শিক্ষার্থীরা বের হয়ে এসে বিক্ষোভে যোগদান করছে। তাদের দাবি হামলাকারীদের শাস্তি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী ঘটনাস্থল পরিদর্শন করেন। আন্দোলনরত শিক্ষার্থীরা হামলাকারীদের বহিস্কারের দাবি জানায় তার কাছে। তিনি ‘সকল দাবি মানা হবে’ বলে স্থান ত্যাগ করেন।

du

বর্তমানে কবি সুফিয়া কামাল হলের ছাত্রীরা ভেতরেই অবস্থান করছেন। তাদের সেখান থেকে বের হতে দেয়া হচ্ছে না। হলের সামনে অন্য হলগুলো শিক্ষার্থীরা এসে জড়ো হয়েছেন। তারা বিক্ষোভ প্রদর্শন করে মিছিল করছেন।

আহত ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল বলে রাত ২টার দিকে জানা যায়। কিন্তু রাত ৩টার দিকে আহত মেয়েটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের খুঁজে পাওয়া যায়নি।

 

Print Friendly

Related Posts