এশার বহিষ্কারাদেশ তুলে নিলো ছাত্রলীগ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়েছে৷ শুক্রবার (১৩ এপ্রিল) তার বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়। ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে বহিষ্কারাদেশ তুলে নেওয়ার কথা জানানো হয়।

এর আগে ১১ এপ্রিল রাতে নিজ হলের এক ছাত্রীকে মারধর করার অভিযোগে তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়৷ এ ঘটনায় বৃহস্পতিবার (১২ এপ্রিল) ছাত্রলীগ একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির রিপোর্ট অনুসারে সে নির্দোষ প্রমাণিত হওয়ায়, তার বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়৷

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন জানান, ‘তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী সে নির্দোষ প্রমাণিত হয়েছে ৷ তাই আজকে তার বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়।’
কোটা সংস্কার আন্দোলনে একাত্ম হওয়ায় মঙ্গলবার (১০ এপ্রিল) দিবাগত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের কয়েকজন ছাত্রীকে মারধর করা হয়। ছাত্রলীগের হল শাখার সভাপতি ইফফাত জাহান এশার নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের মারধর করে বলে অভিযোগ ওঠে।

এ ঘটনার জেরে ইফফাত জাহান এশাকে ছাত্রলীগ থেকে বহিষ্কারও করা হয়। একই সঙ্গে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও তদন্ত কমিটি গঠন করে ঢাবি।

Print Friendly

Related Posts