জাবিতে তিনদিন ব্যাপী বৈশাখী মেলা শুরু

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে তিনদিন ব্যাপী বৈশাখী মেলা শুরু হয়েছে। শুক্রবার বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরে জাবি ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম মেলার উদ্বোধন করেন।

প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী ভাষণে তিনি বলেন, চৈত্র সংক্রান্তি ও বাঙলা নববর্ষ উৎসব বাঙালির অবিচ্ছেদ্য সংস্কৃতি। দীর্ঘকাল ধরে এ সংস্কৃতির সঙ্গে বাঙালি মিশে আছে। চৈত্র সংস্কৃতিতে বাঙালি অসফলতা দূর করে আগামীর সাফল্যে লক্ষ্যে স্বপ্ন দেখতে শুরু করেন।’

উদ্বোধন শেষে উপাচার্য মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুর হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. নূরুল আলম, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ, প্রক্টও সিকদার মো. জুলকারনাইন, অধ্যাপক এটিএম আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আজ পহেলা বৈশাখ সকাল সাতটায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বাসভবনে ক্যাম্পাসবাসীর সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করবেন। সকাল সাড়ে নয়টায় প্রশাসনের উদ্যোগে ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে পুরাতন কলাভবনে গিয়ে শেষ হবে।

এছাড়া বেলা এগারোটায় মহুয়াতলায় বাংলা বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকাল সাড়ে চারটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে লোকগান ও বাউল সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Print Friendly

Related Posts