কমলাপুরে বাথরুমে সন্তান প্রসবকারী ভারতীয় নারীর স্বামী আটক

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাজধানীর কমলাপুর রেলওয়ে থানার বাথরুমে সন্তান প্রসবকারী ভারতীয় নারী রোকসানা আকতারের (২৫) স্বামীকে আটক করেছে পুলিশ। তার নাম আবদুল হক। আজ শনিবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে তাকে আটক করে কমলাপুর রেলওয়ে থানা পুলিশ। আবদুল হককে শনাক্ত করতে আজ রাতেই ঢামেক হাসপাতালে তাকে রোকসানার মুখোমুখি করা হয়। এ সময় কান্নায় ভেঙে পড়েন রোকসানা।

জানা গেছে, পাসপোর্ট ছাড়া অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে রোকসানার বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের সিন্ধান্ত নিয়েছে পুলিশ। গত ১৮ জুন দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কমলাপুর রেলওয়ে থানার বাথরুমে পুত্র সন্তানের জন্ম দেন রোকসানা। বর্তমানে মা ও তার শিশুসন্তান ঢামেক হাসপাতালে ভর্তি আছেন।

কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াসিন ফারুক মজুমদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢামেক হাসপাতাল থেকে আবদুল হককে আটক করা হয়। তার গ্রামের বাড়ি চাঁদপুরের মতলবে। আবদুল হক ২০১২ সালে ভারত গিয়েছিলেন। সেখানে গিয়ে ফার্নিচারের কাজ করতেন। তার প্রথম বিয়ে ২০১১ সালে। ভারতে তার সঙ্গে স্ত্রীও যান। কোনো ছেলে সন্তান না হওয়ায় প্রথম স্ত্রীর অনুমতি নিয়েই রোকসানাকে বিয়ে করেন।

গত ২ জুন তারা বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। আজিমপুরে আবদুল হকের বোনের বাসা। সেখানেই তারা ছিলেন। ইয়াসিন ফারুক আরও জানান, গত ১৮ জুন নারায়ণগঞ্জ যাওয়ার জন্য ট্রেনে ওঠেন রোকসানা ও আবদুল হক। পানি আনার জন্য আবদুল হক নিচে নামলে ট্রেন ছেড়ে চলে যান। রোকসানার পরিচিত কেউ না থাকায় যাত্রীদের সহায়তায় আবার ঢাকায় ফিরে আসেন তিনি।

আবদুল হক স্ত্রীকে স্টেশনে রেখে পালিয়ে গিয়েছিলেন না সত্যিই ট্রেন ছেড়ে চলে গিয়েছিল এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জানা গেছে রোকসানার কোনো পাসপোর্ট নেই। অবৈধভাবে পাসপোর্ট ছাড়াই তিনি বাংলাদেশে এসেছেন। ওই দম্পত্তির বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। আদালত এখন তাদের বিষয়ে সিদ্ধান্ত দেবেন।

Print Friendly

Related Posts