উইমেন জার্নালিষ্টস ও নাস-এর উদ্যোগে সাংবাদিকদের পুরস্কার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ নারী ও বালিকাদের প্রতি সহিংসতা ও যৌন নির্যাতন প্রতিরোধ বিষয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ কর্তৃক জাতীয় ও স্থানীয় বিভিন্ন পত্রিকায় ৩০টি আর্টিকেল প্রকাশ এবং ১০টি টিভি রিপোর্টিং প্রচারের জন্য উইমেন জার্নালিষ্টস নেটওয়ার্ক, বাংলাদেশ ও নারী উন্নয়ন শক্তি’র পক্ষ থেকে যৌথভাবে একটি আহবান জানানো হয়।

এই রিপোর্টিং-এর উপর ভিত্তি করে উভয় মিডিয়ার ১ম, ২য় ও ৩য় স্থান নির্ধারণী পুরস্কার বিতরণী অনুষ্ঠান  ১৯ জুলাই জাতীয় প্রেসক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হয়। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, এমপি। তিনি পুরস্কার প্রাপ্ত সাংবাদিকদের হাতে ক্রেষ্ট ও সার্টিফিকেট তুলে দেন।

বিশেষ অতিথি হিসেবে আবুল কালাম আজাদ, ব্যবস্থাপনা পরিচালক ও চিফ এডিটর- বাসস এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাব-এর জেনারেল সেক্রেটারী ফরিদা ইয়াসমিন।

অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন উইমেন জার্নালিষ্টস নেটওয়ার্ক, বাংলাদেশ-এর জেনারেল সেক্রেটারী আঙ্গুর নাহার মন্টি। নারী উন্নয়ন শক্তি’র নির্বাহী পরিচালক ড. আফরোজা পারভীন প্রকল্পের উদ্দেশ্য সম্পর্কে মূল বক্তব্য পেশ করেন।

পত্রিকায় আর্টিকেল প্রকাশের জন্য ওয়াজেদ হীরা ষ্টাফ রিপোর্টার দৈনিক জনকণ্ঠ- ১ম, ইয়াসমিন রীমা জেলা প্রতিনিধি দি ডেইলি নিউ এইজ কুমিল্লা- ২য় ও রীতা ভৌমিক বিভাগীয় সম্পাদক সুরঞ্জনা (নারী পাতা) দৈনিক যুগান্তর- ৩য় এবং টিভি রিপোর্টিংয়ের জন্য ফারজানা শোভা সিনিয়র রিপোর্টার এসএটিভি- ১ম, শাতিলা শারমীন ষ্টাফ রিপোর্টার সময টিভি- ২য় ও হুমায়ুন কবির সূর্য্য কুড়িগ্রাম প্রতিনিধি নিউজ টোয়েন্টিফোর- ৩য় পুরস্কার লাভ করেন।

উইমেন জার্নালিষ্টস নেটওয়ার্ক, বাংলাদেশ ও নারী উন্নয়ন শক্তি’র যৌথ উদ্যোগে এবং সাউথ এশিয়া উইমেন’স ফান্ড, শ্রীলংকা-এর সহায়তায় এ কার্যক্রমটি অনুষ্ঠিত হয়।

 

 

ফটো :  ক্রেষ্ট গ্রহণ করছেন উইমেন জার্নালিষ্টস নেটওয়ার্ক বাংলাদেশ-এর জেনারেল সেক্রেটারী আঙ্গুর নাহার মন্টি। ছবিতে ডানদিক থেকে – ড. আফরোজা পারভীন, ফরিদা ইয়াসমিন, মেহের আফরোজ চুমকী এবং আবুল কালাম আজাদ

 

Print Friendly

Related Posts