পর্যটনভিত্তিক দুইটি ওয়েবসাইট উদ্বোধন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ জ্যাকব টাওয়ার বাংলাদেশ ও ট্রাভেলিং বাংলাদেশ ২৪.কম নামে পর্যটনভিত্তিক দুইটি ওয়েবসাইটের উদ্বোধন করলেন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। গত মঙ্গলবার রাত ১০টায়  উপমন্ত্রী  ঢাকায়  মিরপুরে অনাড়ম্বর অনুষ্ঠানে উদ্বোধন করেন।

“পর্যটনের জন্য নতুন পৃথিবী” শ্লোগান নামে ‘জ্যাকব টাওয়ার বাংলাদেশ’ (www.jakobtower.com.bd) এবং “ বিশ্ব ঐতিহ্যে পর্যটনের দেশ” শ্লোগান নিয়ে ‘ট্রাভেলিং বাংলাদেশ ২৪.কম’ (www.travelingbangladesh24.com)  নামে পর্যটনের ডিজিটাল সেবা ও তথ্য দিতে অনলাইন দুটি পোর্টালের আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হয়। বাংলা মিডিয়া.ইনফো প্রতিষ্ঠানের উদ্যোগে আই-মেশ লিমিটেডের তথ্য প্রযুক্তির উন্নয়নে ১লা মার্চ ২০১৮ থেকে সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত দীর্ঘ ৬ মাসের প্রচেষ্টায় এই দুইটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ট্রাভেলিং বাংলাদেশ ২৪.কমের সম্পাদক ও প্রকাশক এবং জ্যাকব টাওয়ার বাংলাদেশ ওয়েবসাইট নির্মাণের ইয়াং উদ্যোক্তা মোসলেহ উদ্দিন তরুন। মিডিয়া ব্যক্তিত্ব ও খোঁজ খবর অনলাইন পত্রিকার সম্পাদক তামজিদুর রহমান নিলয়, ব্যাংকার মারুফ হোসেন, বাংলা মিডিয়া.ইনফো এর পরিচালক আব্বাস উদ্দিন আপন ও আল আমিন পাপন এবং ট্রাভেলিং বাংলাদেশ ২৪.কমের সাব এডিটর হাসনাইন আহমেদ প্রমুখ।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী বলেন – জ্যাকব টাওয়ার এখন শুধু বাংলাদেশ নয়, পৃথিবী ব্যাপি আলোচিত একটি পর্যটন ওয়াচ টাওয়ার। প্রতিদিন ঢাকাসহ সারা দেশ থেকে হাজার হাজার দর্শক এই টাওয়ার দেখতে দ্বীপজেলা ভোলার চরফ্যাসনে ভ্রমণে আসে। আমরা অতি শীঘ্রই বহুল প্রচারিত জাতীয় দৈনিকের মাধ্যমে জ্যাকব টাওয়ারে পর্যটকরা ভ্রমণের জন্য বিশেষ সুযোগ সুবিধা নিয়ে ক্রোড়পত্র প্রকাশ করব। জ্যাকব টাওয়ার বাংলাদেশ নামে বাংলা মিডিয়া.ইনফো প্রতিষ্ঠানের সত্বাধকিারী ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দিন তরুনের এই উদ্যোগকে অভিনন্দন ও স্বাগত জানাই।

উদ্যোক্তা হিসেবে মোসলেহ উদ্দিন তরুন বলেন- আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে বিশ্বসাহিত্য কেন্দ্রে ভ্রাম্যমাণ লাইব্রেরয়ান হিসেবে জীবনের প্রথম চাকরি শুরু করি। তারপর অতীশ দ্বীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বেসকারি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করি্। ৬ মাস একটি প্রাউমারী স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন শেষে বর্তমানে ট্রাফিক সম্প্রচার কার্যক্রমে এফ.এম ৮৮.৮ বাংলাদেশ বেতার, ঢাকার সদর দপ্তরে সংগীত সংকলক হিসেবে দায়িত্ব পালন করছি।

বর্তমানে বাংলা মিডিয়া.ইনফো প্রতিষ্ঠানের চেয়ারম্যান নুরুননেছা বেগমের সার্বিক ও আর্খিক সহযোগিতায়  বেসরকারি উদ্যোগে জ্যাকব টাওয়ারসহ চরফ্যাসন ও মনপুরা উপজেলার আরো ১০টি পর্যটন কেন্দ্রের উন্নয়নমূলক কাজগুলো পর্যটকদের নিকট ডিজিটাল পদ্ধতিতে সেবা ও তথ্য দিয়ে প্রচারের জন্য “জ্যাকব টাওয়ার বাংলাদশ”(www.jakobtower.com.bd) নামে একটি ওয়েবসাইটসহ বর্তমান সরকারের “বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে”এই শ্লোগানকে দেশী ও বিদেশী পর্যটকদের নিকট “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ”কে বিশ্বব্যাপী তুলে ধরতে ট্রাভেলিং বাংলাদেশ ২৪.কম (www.travelingbangladesh24.com) নামে পর্যটনের ডিজিটাল সেবা ও তথ্য দিতে একটি জাতীয় অনলাইন পোর্টালের কার্যক্রম পরিচালনা করতে উদ্যোগ গ্রহণ করি ।

Print Friendly

Related Posts