ধামরাইয়ে ভুয়া ডিবি পুলিশের ৮ সদস্য আটক

রাসেল হোসেন, ধামরাই : ধামরাইয়ে ভুয়া ডিবি পুলিশের ৮ সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে খেলনা পিস্তল, হ্যান্ডকাপ ডিবির দুটি পোশাক উদ্ধার করা হয়। সোমবার  দুপুরে ধামরাই থানায় এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান।

এর আগে গত শুক্রবার ও শনিবার রাতে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহার নেতৃত্বে একটি চৌকোস পুলিশের একটি টিম সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

আটককৃতরা হচ্ছে জসিম (৩২), আশরাফুল ইসলাম (৩৭), আলমগীর হোসেন (২৭), আলমগীর শেখ (৩৫), দেলোয়ার হোসেন (৪৫), মাসুম খান (২৬), রফিকুল ইসলাম (৩৬) ও মোস্তফা মিয়া ৯৪৪)।

পুলিশ জানায়, গত ৩০ আগষ্ট সাব্বির আলম তার স্ত্রীকে নিয়ে ধামরাই বাজার এলাকার একটি ব্যাংক থেকে তিন লাখ ২৫ হাজার টাকা উত্তোলন শেষে কুল্লা ইউনিয়নের হিরানদী এলাকায় নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। পরে ঢাকা-আরিচা মহাসড়কের কেলিয়া এলাকায় পৌছালে ভুয়া ডিবি দলের সদস্যরা তাদেরকে পুলিশ পরিচয় দিয়ে মাইক্রোবাসে তুলে নেয়। পরে দম্পত্তিদের কাছে থাকা নগদ টাকা লুটে নিয়ে রাস্তার পাশে একটি নির্জন জায়গায় তাদেরকে রেখে পালিয়ে চায় ভুয়া ডিবি পুলিশের সদস্যরা। পরে এ ঘটনায় সাব্বির আলম ওই দিনই ধামরাই থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে ধামরাই থানা পুলিশ ভুয়া ডিবি সদস্যদের মাইক্রোবাস শনাক্ত করে ও পরে এই চক্রের আট সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ডিবি পুলিশের দুটি পোশাক, হ্যান্ডকাপ, ওয়াকিটকি, খেলনা পিস্তল, মাইক্রোবাস, প্রাইভেটকার ও নগদ ৪হাজার ৭শত টাকা উদ্ধার করে।

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান বলেন, আটককৃতরা একটি চক্র, তারা দীর্ঘ দিন যাবৎ বিভিন্ন ব্যাংকে গ্রাহক সেজে ওৎ পেতে থাকে। কেউ বেশি টাকা উত্তোলন করলেই ওই ব্যক্তির পিছু নিয়ে ভুয়া ডিবি পুলিশের পরিচয় দিয়ে তার কাছে থাকা সর্বস্ব লুটে নেয়। এই চক্রের সদস্যরা সাভার, আশুলিয়া, গাজীপুরসহ আশপাশের বিভিন্ন এলাকায় দীর্ঘ দিন যাবৎ এ ধরনের কর্মকান্ড পরিচালনা করে আসছে। এছাড়াও এই চক্রের আরো সদস্য রয়েছে তাদেরকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

Print Friendly

Related Posts