শেখ হাসিনাকে ফের ক্ষমতায় চান ইতালীয়ান পার্লামেন্ট ও পিডি‘র সিনেট মেম্বার

ইসমাইল হোসেন স্বপন, ইতালী প্রতিনিধি: বাংলাদেশে উন্নয়ন হচ্ছে আর উন্নত দেশে পরিণত করতে শেখ হাসিনাকেই ক্ষমতায় আনার কথা বলেন ইতালীয়ান পার্লামেন্ট মেম্বার উগো পাপি এবং রাজনৈতিক দল পিডির সেনেট মেম্বার সেন্ট ব্রুনো অস্টোরের।

ইতালীর রোমে বাংলাদেশের উন্নয়নের উপর নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শনের পর ডিপ্লমেট ম্যাগাজিন আয়োজিত সেমিনারে তারা এ কথা বলেন।

এছাড়াও সেমিনারে উপস্থিত ছিলেন ক্লাউডিও ডোমেনিকো সহ আরো অনেক ইতালীয়ান নেতৃবৃন্দ।

Unt-1

বাংলাদেশের এই অর্জন বিশেষভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করেন ইতালীয়ান পার্লামেন্ট মেম্বার ও পিডি‘র সিনেট মেম্বার। তাদের বক্তব্যে বাংলাদেশের সামাজিক উন্নয়নের এই অগ্রগতিকে একটি ‘উন্নয়ন বিস্ময়’ বলে আখ্যায়িত করা হয়। উন্নয়নের অগ্রগতি অক্ষুন্ন রাখতে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করার আহ্বান করেন তারা।

তারা বলেন, বাংলাদেশের অগ্রগতি উদাহরণ দেওয়ার মতোই। বাংলাদেশের অর্জন ক্ষুদ্র আয়তনের একটি উন্নয়নশীল দেশ হয়েও বাংলাদেশ ইতোমধ্যে আন্তজার্তিক মহলের কাছে উদাহরণ হয়ে দাঁড়িয়েছে।

Un-1

লন্ডন থেকে প্রকাশিত ডিপ্লমেট ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক নাজিনুর রাহিম এবং ইতালী কো-অর্ডিনেটর শাহনাজ সুমী এর প্রতিনিধিত্ব করেন। তবে আয়োজনটি ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত হয়।

মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহম্মেদ এর পরিচালনায় রাজনৈতিক, আঞ্চলিক, সামাজিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় ধর্মের নতুন করে রাজনৈতিকীকরণ এবং দেশ বিরোধীরা বাংলাদেশের সামাজিক বিপ্লবকে ঝুঁকিতে ফেলতে পারে আর তাই স্বাধীনতা ও উন্নয়নের বাহক শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতা আনতে হবে বলে মন্তব্য করেন অনেকে।

Print Friendly

Related Posts