ভিকারুননিসায় ভর্তি, ইংলিশ ভার্সনে লটারিতে মনোনীত ১৪০

 

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ভিকারুননিসা নূন স্কুলের মূল শাখায় দিবা ইংলিশ ভার্সনে প্রথম শ্রেণিতে ভর্তির জন্য প্রথম দিনের লটারিতে ১৪০ জন শিশু ভর্তির জন্য মনোনীত হয়েছে।

শনিবার বিকেলে ইংরেজি ভার্সনের লটারি অনুষ্ঠিত হয়।

মনোনীত ১৪০ জনের মধ্যে সাধারণ কোটায় ৬২ জন, এরিয়া কোটায় ৫৬ জন, বোনের কোটায় ১৪ জন ও মুক্তিযোদ্ধা কোটায় সাতজনকে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়। এছাড়াও শিক্ষা মন্ত্রণালয় কোটায় সাতজন, প্রতিবন্ধী কোটায় একজনকে সরাসরি ভর্তির জন্য নির্বাচন করা হয়েছে।

এতে মোট আসনের সাত শতাংশ আসন লটারির মধ্যেমে অপেক্ষমাণ রাখা হয়েছে। নির্বাচিত প্রার্থীদের মধ্যে কেউ ভর্তি না হলে অপেক্ষমাণ শিশুরা ভর্তির সুযোগ পাবে।

এর আগে সকালের লটারিতে প্রভাতী বাংলা ভার্সনে ৩৩০ জন শিশু ভর্তির জন্য মনোনীত হয়।

মূল প্রভাতী শাখার বাংলা ভার্সনে সাধারণ কোটায় ১৩৯ জন, এরিয়া কোটায় ১৩২ জন, বোনের কোটায় ৩৩ জন ও মুক্তিযোদ্ধা কোটায় ১৭ জনকে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে। এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয় কোটায় সাতজন, প্রতিবন্ধী কোটায় একজন এবং প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর সন্তান কোটায় একজনকে সরাসরি ভর্তির জন্য নির্বাচন করা হয়েছে।

১০ জনকে লটারির মধ্যেমে অপেক্ষমান রাখা হয়েছে। নির্বাচিত প্রার্থীদের মধ্যে কেউ ভর্তি না হলে অপেক্ষমান তালিকায় থাকা শিশুরা ভর্তির সুযোগ পাবে।
প্রসঙ্গত, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ২০১৯ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তিতে লটারি শুরু হয় আজ শনিবার। প্রতিষ্ঠানটির চারটি ব্রাঞ্চে চার দিনব্যাপী চলবে প্রথম শ্রেণিতে ভর্তির এ লটারি কার্যক্রম।

Print Friendly

Related Posts