পবিপ্রবিতে ছাত্রলীগ সভাপতির আপত্তিতে নিয়োগ স্থগিত

খোরশেদ আলম, পবিপ্রবি : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোশায়েদুল ইসলাম সাদির আপত্তির মুখে শিক্ষক ও কর্মকর্তা নিয়োগ স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পবিপ্রবি’র   রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে নিয়োগ কার্যক্রম স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

নোটিশে বলা হয়েছে, “গত ৩১.১০.১৮ তারিখের স্মারক নম্বর পবিপ্রবি/প্রশা-১১৯/ন-০৮/১৮/২১৩৭ মর্মে জারীকৃত নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত সকল পদসমূহ (প্রভাষক, পিও টু প্রো-ভাইস চ্যান্সেলর, সেকশন অফিসার, পিও টু ডিরেক্টর ও উপ- সহকারী খামার তত্ত্বাবধায়ক) নিয়োগের লক্ষ্যে বাছাই বোর্ডের সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।”

এদিকে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করতে গত রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রারকে পৃথক পৃথক স্মারকলিপি প্রদান করেন পবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি মোশায়েদুল ইসলাম সাদি। স্মারকলিপিতে তিনি বিশ্ববিদ্যালয়ের সকল নিয়োগে ছাত্রলীগের ত্যাগী ও মেধাবী কর্মীদের অগ্রাধীকার দেয়াসহ শিক্ষক নিয়োগে সর্বনিম্ন স্নাতকোত্তর মান নির্ধারণের দাবি জানান। একই সাথে চলমান নিয়োগ প্রক্রিয়া স্থগিত করতে ৬ ঘণ্টা সময় বেঁধে দেন ছাত্রলীগ সভাপতি।

একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে ছাত্রলীগ সভাপতির আপত্তির মুখেই নিয়োগ কার্যক্রম স্থগিত করেছে প্রশাসন। এ বিষয়ে জানতে চাইলে পবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি মোশায়েদুল ইসলাম সাদি বলেন,  শিক্ষক নিয়োগে সর্বনিম্ন স্নাতকোত্তর মান নির্ধারণসহ বেশকিছু আপত্তি ছিল আমাদের। এ কারণেই নিয়োগ স্থগিতের দাবি জানানো হয়েছিল।

একই সাথে নিয়োগ স্থগিত করার মাধ্যমে সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করায় বিশ্ববিদ্যালয়টির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদকে ধন্যবাদ জানিয়েছেন পবিপ্রবি শাখা ছাত্রলীগের এ শীর্ষ নেতা।

Print Friendly

Related Posts