বিপিএল খেলতে আসছেন স্মিথ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ নির্বাসনের খাঁড়া উঠতে বাকি এখনও মাস চারেক। কোনওভাবেই আর নিজেকে ক্রিকেট থেকে দূরে রাখতে চাইছেন না অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। মঙ্গলবার নেটে ব্যাট হাতে দেখা গিয়েছে স্যান্ডপেপার গেট কান্ডে নির্বাসিত এই ক্রিকেট তারকাকে।

এবার আসন্ন বাংলাদেশ প্রিমিয়র লিগের দ্বিতীয় পর্যায়ে ফ্র্যাঞ্চাইজি টিম কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে ব্যাট হাতে মাঠে নামতে দেখা যাবে প্রাক্তন অজি অধিনায়ককে।

মঙ্গলবার এক বিবৃতিতে স্মিথের দলে যোগদানের বিষয়টি স্পষ্ট করেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস কর্তৃপক্ষ। জানা গিয়েছে, প্রিমিয়র লিগের দ্বিতীয় পর্যায়ে পাক তারকা ক্রিকেটার শোয়েব মালিকের পরিবর্ত হিসেবে দলের সঙ্গে যোগ দেবেন স্মিথ। জানুয়ারীর মাঝের সপ্তাহেই লিগের দ্বিতীয় পর্যায়ে দলের সঙ্গে যোগ দেবেন এই অজি ব্যাটসম্যান।

এদিন এক বিবৃতিতে স্মিথের দলে যোগদানের বিষয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানস কোচ সালাহঊদ্দিন জানান, ‘প্রথম চার ম্যাচ পর প্রিমিয়র লিগের দলে অন্তর্ভুক্তি ঘটবে স্মিথের। ঢাকায় প্রথম পর্যায়ের পর সিলেটে প্রিমিয়র লিগের দ্বিতীয় পর্যায়ে দলের সঙ্গে যোগ দেবেন স্মিথ। শোয়েব মালিককে টুর্নামেন্টের দ্বিতীয় পর্যায়ের জন্য পাওয়া যাবে না। সেই কারণে তাঁর পরিবর্ত হিসেবে যোগদান করছেন স্মিথ।’

স্মিথের দলে যোগদান প্রসঙ্গে সালাহঊদ্দিনের আরও সংযোজন, ‘স্মিথ আসায় দলের ভারসাম্য বাড়বে। আমরা স্মিথের মতই একজন ব্যাটসম্যান খুঁজছিলাম, যে পরিস্থিতি বুঝে ম্যাচের উপর নিয়ন্ত্রণ আনতে পারবে।’ উল্লেখ্য, নির্বাসিত হওয়ার পর এই নিয়ে তৃতীয় টি-টোয়েন্টি লিগে মাঠে নামবেন স্টিভ স্মিথ। এর আগে কানাডার গ্লোবাল টি-২০ লিগ এবং ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে খেলতে দেখা গিয়েছিল তাঁকে। এছাড়া নির্বাসন ওঠার আগে ফেব্রুয়ারীতে পাকিস্তান প্রিমিয়র লিগের জন্যও নথিভুক্ত হয়েছেন এযাবৎ টেস্ট ক্রিকেটে ২৩টি শতরানের মালিক।

স্মিথ ছাড়াও বাংলাদেশ প্রিমিয়র লিগে খেলতে দেখা যাবে স্যান্ডপেপার গেট কান্ডে নির্বাসিত তাঁর জাতীয় দলের সতীর্থ ডেভিড ওয়ার্নারকে। প্রিমিয়র লিগে সিলেট ফ্র্যাঞ্চাইজি সিলেট সিক্সার্সের হয়ে ব্যাট হাতে নামতে দেখা যাবে ওয়ার্নারকে

Print Friendly

Related Posts