প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছাবার্তা মুখ্যমন্ত্রী মমতার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরষ্ঠিতা ও বিপুল ভোটে জয় পাওয়ার পরেই গোটা বিশ্বের রাষ্ট্রনেতারা শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছেন শেখ হাসিনাকে।

বিপুল ভোটে জয় পাওয়ার পরেই হাসিনাকে ফোন করে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুভেচ্ছা জানানোর পাশাপাশি দুই দেশের সম্পর্ক আরও মজবুত হবে বলে আশা প্রকাশ করেছেন। অপরদিকে শেখ হাসিনাও মোদীকে ফোন করার জন্যে অভিনন্দন জানিয়েছেন।

শুধু প্রধানমন্ত্রী মোদীই নয়। শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়াতে হাসিনাকে শুভেচ্ছা বার্তা দিয়েছেন মমতা। তিনি লিখেছেন, বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের জন্য শেখ হাসিনা জি কে জানাই অভিনন্দন।

এছাড়াও সোমবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ফোন দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন বিজেপি সাধারণ সম্পাদক রাম মাধব।

নির্বাচনে নিরঙ্কুশ জয়ী পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এই বিজয়ের মধ্য দিয়ে দলটি ইতিহাস গড়তে যাচ্ছে। একইসঙ্গে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নতুন রেকর্ড করে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। নির্বাচন কমিশন (ইসি) ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেছে। এতে ২৫৯টি আসন পেয়েছে আওয়ামী লীগ। এইচ এম এরশাদের জাতীয় পার্টি (জাপা) পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন।

ওয়ার্কার্স পার্টি তিনটি আসন পেয়েছে। জাসদ পেয়েছে ২টি আসন। বিকল্পধারা দু’টি আসন পেয়েছে। গণফোরাম পেয়েছে দু’টি আসন। তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে একটি করে আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন তিনটি আসন। এমনকি মহাজোটের শরিকদের জয়লাভ করা আসনসহ আওয়ামী লীগের নেতৃত্বে জিতে আসা মোট আসন সংখ্যা ২৮৮টি।

Print Friendly

Related Posts