চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি গুলজার, মহাসচিব খোকন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে দ্বিতীয় মেয়াদে সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব পদে বদিউল আলম খোকন নির্বাচিত হয়েছেন। গতকাল সকাল ৭টা ৪৫ মিনিটে তাদেরকে বিজয়ী ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু।

এর আগে গত শুক্রবার ঢাকার তেজগাঁওস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসির) পরিচালক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত হয় কার্যনির্বাহী পরিষদের দ্বিবার্ষিক নির্বাচন। সকাল ৯টায় শুরু হয়ে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। উৎসবমুখর পরিবেশে সবাইকে ভোট দিতে দেখা যায়। সারারাত ভোট গণনা শেষে শনিবার সকালে ফলাফল ঘোষণা করা হয়।

সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার পেয়েছেন ১৮৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বাদল খন্দকার পেয়েছেন ১০৯ ভোট। মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনজন। এর মধ্যে বদিউল আলম খোকন ১৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সহ-সভাপতি পদে মনতাজুর রহমান আকবর ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে তার প্রতিদ্বন্দ্বী শাহ আলম কিরণ পেয়েছেন ১৩১ ভোট। যুগ্ম মহাসচিব পদে ১৪৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন শাহীন সুমন। তার প্রতিদ্বন্দ্বী পল্লী মালেক ১৪২ ভোট ও রকিবুল আলম রকিব পেয়েছেন ৫ ভোট।

কোষাধ্যক্ষ পদে মো. সালাহউদ্দিন ১৫০ ভোট পেয়ে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী সেলিম আজম পেয়েছেন ১৪২ ভোট। সাংগঠনিক সচিব পদে ১৪১ ভোট পেয়েছে জয়ী হয়েছেন কবিরুল ইসলাম রানা। তার প্রতিদ্বন্দ্বী মোস্তাফিজুর রহমান মহারাজ ৭৮ ও মো. জয়নাল আবেদীন ৭৩ ভোট পেয়েছেন।

আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব পদে ২৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মুস্তাফিজুর রহমান মানিক। তার প্রতিদ্বন্দ্বী বিপ্লব শরীফ পেয়েছেন ৬২ ভোট। সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব পদে শাহীন কবির টুটুল ২০০ ভোট পেয়ে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী ওয়াজেদ আলী বাবলু পেয়েছেন ৯২ ভোট। প্রচার, প্রকাশনা ও দফতর সচিব পদে ১১৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন মো. আনোয়ার সিরাজী। তার প্রতিদ্বন্দ্বী হানিফ আকন দুলাল পেয়েছেন ১২২ ভোট।

এছাড়া নির্বাহী সদস্য পদে জয় পেয়েছেন ছটকু আহমেদ (২১৪), কমল সরকার (১৪১), সোহানুর রহমান সোহান (২৪৪), মোস্তাফিজুর রহমান বাবু (১৮১), এম এ আওয়াল (১৭৭), আবদুস সামাদ খোকন (১৮১), সাঈদুর রহমান সাঈদ (১৪২), নূর মোহাম্মদ মণি (১৯৭), আবুল খায়ের বুলবুল (১৭১) ও ইলিয়াস ভূঁইয়া (১৭৫)।

এবার ভোটার ছিলেন ৩৬২ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩১৯ জন। বাতিল হয়েছে ১৯টি ভোট। মোট বৈধ ভোট গণনা হয়েছে ৩০০টি।

উল্লেখ্য, ২০১৯-২০ মেয়াদের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন পরিষদের বিপরীতে লড়েছে বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী পরিষদ। তবে বেশিরভাগ প্রার্থীই গুলজার-খোকন পরিষদ থেকে জয় পেয়েছেন।

Print Friendly

Related Posts