জাবিতে শিক্ষক সমিতির নির্বাচনে ভিসি বিরোধীদেরই প্রাধান্য

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে পনেরোটি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ দশটিতে জয়লাভ করেছেন ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ ব্যানারে শিক্ষকদের নতুন জোট। আওয়ামীপন্থী একাংশ, বিএনপি ও বামপন্থীদের অংশগ্রহণে গঠিত হয়েছে এ জোট।

অন্যদিকে গত নির্বচনে সংখ্যা গরিষ্ঠতা পেলেও এবার মাত্র পাঁচটি পদ পেয়ে পিছিয়ে আছে ভিসি সমর্থিত ‘বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’।

নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সম্মিলিত শিক্ষক সমাজের প্রার্থী আওয়ামীপন্থী শিক্ষক অধ্যাপক অজিত কুমার মজুমদার এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন একই প্যানেলের বিএনপিপন্থী শিক্ষক অধ্যাপক মো. সোহেল রানা।

নবগঠিত এ শিক্ষক জোট থেকে নির্বাচিত ১০ জনের মধ্য রয়েছেন কোষাধ্যক্ষ পদে অধ্যাপক মো. মনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক পদে সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন এবং সদস্য পদে অধ্যাপক ফরিদ আহমেদ,অধ্যাপক সাঈদ ফেরদৌস, অধ্যাপক মাহাবুব কবির, অধ্যাপক আমজাদ হোসেন, অধ্যাপক শামসুল আলম সেলিম ও অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান।

অন্যদিকে ভিসিপন্থী ‘বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’ থেকে সহ সভাপতি অধ্যাপক যুগল কৃষ্ণ দাশ এবং সদস্য পদে অধ্যাপক রাশেদা আখতার, অধ্যাপক এ.এ. মামুন, সহযোগী অধ্যাপক আয়শা সিদ্দিকা, সহকারী অধ্যাপক মাহফুজা খাতুন সহ পাঁচজন জয়লাভ করেন।

এর আগে বৃৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে নির্ধারিত কেন্দ্রে সকাল নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে বিকাল পাঁচটায় ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. এ কে এম আবুল কালাম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এ নির্বাচনে ১৫টি পদের বিপরীতে দুইটি প্যানেল থেকে মোট ৩০ জন শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনে মোট ৫৭৩ জন ভোটারের ৫৪৯ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

Print Friendly

Related Posts