ঢাকা-চিটাগং প্লে অফে যার শক্তি যেখানে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ একটু পরেই দুপুর ১-৩০ মিনিটে প্লে অফ লড়াইতে মাঠে নামছে ঢাকা ডায়নামাইটস-চিটাগং ভাইকিংস। ম্যাচের আগে বড় ধাক্কা হজম করল চিটাগং ভাইকিংস। জাতীয় দলের ডাকে ভারতে গিয়েছেন আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শাহজাদ।

দলের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে ছেড়েছেন বিপিএল মঞ্চ। ডানহাতি এ ওপেনারের ব্যাটে বিপিএলে উড়ছিল চিটাগং ভাইকিংস। বড় রান না পেলেও তার ঝড়ো শুরু শুরুতেই এগিয়ে রাখত চিটাগংকে। তাকে নক আউট পর্ব না পাওয়া চিটাগংয়ের জন্য বড় ক্ষতি।

সোমবার দিনের প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ ঢাকা ডায়নামাইটস। সবার পরে শেষ চার নিশ্চিত করা ঢাকা ফিরে পেয়েছে তাদের স্বাচ্ছন্দ্য। অন্যদিকে চিটাগং গ্রুপ পর্বের শেষ ম্যাচে হেরেছিল। তবে বড় দল ঢাকার বিপক্ষে বেশ আত্মবিশ্বাসী বন্দরনগরীর দলটি। সেটাও মাঠের লড়াইয়ের পারফরম্যান্সের ভিত্তিতে।

মুশফিকের চিটাগং ভাইকিংসের বিপক্ষে সাকিবের ঢাকা ডায়নামাইটস দুবার হেরেছে গ্রুপ পর্বের লড়াইয়ে। তৃতীয় দেখায় ঢাকা প্রতিশোধ নিতে পারে কিনা সেটাই দেখার। তবে ঢাকাকে দুবার হারিয়ে বেশ আত্মবিশ্বাসী চিটাগং।

‘ঢাকা অনেক বড় দল। তবে বড় দল হলেও সমস্যা নেই! গত দুই ম্যাচে আমরা তাদের হারিয়েছি। আগামীকালের ম্যাচেও আমরা তাদেরকে হারাতে চাইবো। এখন তো নকআউট খেলা চলছে। এখানে হারলেই আমরা বিদায় নেবো। আমরা চাইবো যেন এই ম্যাচটিতে ভালো ক্রিকেট খেলে সবাই। আর ব্যক্তিগতভাবে ভালো কিছু করার চেষ্টা থাকবে।’ – বলেছেন চিটাগংয়ের পেসার খালেদ আহমেদ।

মোহাম্মদ শাহজাদ টুর্নামেন্টের শেষটায় খেলতে না পারলেও চিটাগংয়ের জন্য সুখবর আছে। হ্যামস্ট্রিং চোটে সপ্তাহখানেক বিশ্রামে থাকা রবি ফ্রাইলিঙ্ক আজকের ম্যাচ দিয়ে মাঠে ফিরছেন। তাকে পাওয়া চিটাগংয়ের জন্য সবথেকে বড় স্বস্তি। আজ মিরপুরে দলের সঙ্গে অনুশীলন করেছেন ফ্রাইলিঙ্ক। প্রোটিয়া এ ক্রিকেটারকে নিয়ে খালেদ বলেন,‘আমি যা দেখছি সে মোটামুটি সুস্থ।’

বল হাতে দারুণ পারফর্ম করলেও ব্যাট হাতে কখনো অবদান রেখেছেন, কখনো পারেননি ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।
আজ মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচে সাকিবের থেকে পারফরম্যান্স চান কোচ খালেদ মাহমুদ সুজন। শুধু সাকিব না আন্দ্রে রাসেলের জ্বলে উঠার অপেক্ষায় সুজন।

‘‘আমরা সাকিবের কাছ থেকে রান পাইনি কয়েকটি ম্যাচে। চাপের মধ্যে ছিলাম! সাকিব তো বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন। আশা করি অধিনায়ক সামনে থেকেই নেতৃত্ব দেবে। আন্দ্রে রাসেল এমন একজন ক্রিকেটার যে কিনা একাই ম্যাচ জিতিয়ে দেয়ার সামর্থ্য রাখে। ওরা হয়তো এই সময়েই জ্বলে উঠবে।’’

 

Print Friendly

Related Posts