একুশে বই মেলায় তারকাদের বই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ এবারের একুশে বই মেলায় অভিনেতা-নির্মাতা আফজাল হোসেনের চতুর্থ কবিতার বই ‘১৯ নং কবিতা মোকাম’ প্রকাশিত হয়েছে। বইটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী। তার লেখা প্রথম কবিতার বই ‘শুধু একটাই পা’ প্রকাশ হয়েছিল ২০১১ সালে। ২০১৩ সালে প্রকাশিত হয় কাব্যগ্রন্থ ‘কোনো জোনাকী এ অন্ধকার চেনেনা’। গল্প উপন্যাসও লিখেছেন তিনি।

আফজাল হোসেনের লেখা চারটি উপন্যাস হচ্ছে বিরহকাল, কানামাছি, পারলেনা রুমকি এবং কুসুম ও কীট। তার ভ্রমণ বিষয়ক গ্রন্থ হচ্ছে মানস ভ্রমণ।

মেলায় প্রকাশিত হচ্ছে, নির্মাতা অনিমেষ আইচের দ্বিতীয় উপন্যাস অপরিচিত দুপুর। তাম্রলিপি প্রকাশনীর ১৪ নাম্বার প্যাভিলিয়ননে পাওয়া যাবে বইটি।

অভিনেত্রী ভাবনার দ্বিতীয় উপন্যাস ‘তারা’ প্রকাশিত হচ্ছে। তাম্রলিপি থেকে উপন্যাসটি প্রকাশিত হবে।

অভিনেত্রী শানারেই দেবী শানুর বই আসছে দুইটি। এর মধ্যে একটি উপন্যাস ও একটি শিশুতোষ গল্পের বই। উপন্যাসের নাম একলা আকাশ এবং শিশুতোষ গল্পের বইয়ের নাম শানারেই ও তার যাদুর লেইত্রেং। একলা আকাশ প্রকাশ হচ্ছে তাম্রলিপি প্রকাশনা থেকে আর শানারেই ও তার যাদুর লেইত্রেং প্রকাশ হচ্ছে অনন্যা প্রকাশনী থেকে।

২০১৭ সালের বইমেলায় শানুর প্রথম কবিতার বই নীল ফড়িং কাব্য প্রকাশিত হয়। ২০১৮ সালে বের হয় তিনটি বই এপিটাফ, অসময়ের চিরকুট ও ত্রিভুজ।

বই মেলায় প্রকাশিত হবে কণ্ঠশিল্পী পুতুলের দ্বিতীয় উপন্যাস ‘জোসনা রাতে বনে যেভাবে আমাদের যাওয়া হয়ে উঠে না’। তাম্রলিপি প্রকাশনী থেকে প্রকাশ হচ্ছে উপন্যাসটি। এর আগে একুশের বইমেলায় পুতুলের পরপর দুটি কবিতা ও একটি উপন্যাস প্রকাশিত হয়েছিল।

নাট্যনির্মাতা ইরানী বিশ্বাসেরও দুটি বই প্রকাশিতহবে। এর মধ্যে একটি হলো, নাট্য সমগ্র ও অন্যটি শিশুতোষ গল্পের বই ইচ্ছে জানালা। নাট্য সমগ্রটি প্রকাশ করেছে আরোয়া প্রকাশনী। ইরানীর লেখা চারটি নাটক থাকছে এই সমগ্রতে। ইচ্ছে জানালা বইটি প্রকাশ করেছে পদক্ষেপ প্রকাশনী।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending