পঞ্চম বারের মতো ফাইনালে ঢাকা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে হারিয়ে পঞ্চম বারের মতো ফাইনালে উঠেছে ঢাকা ডাইনামাইটস। এর আগে মাত্র একটি আসর ছাড়া ঢাকা সবকটি আসরেই ফাইনাল খেলে।

আজ বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকার দেওয়া ১৪৩ রানের টার্গেটে খেলতে নেমে পাঁচ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়েন সাকিবরা। টসে হেরে ব্যাট করতে নেমে ১৯ ওভার তিন বলে সবকটি উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করেন মাশরাফির রংপুর।

টার্গেটে খেলতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে ঢাকা। রংপুরের অধিনায়ক মাশরাফির করা ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরেনে উপুল থারাঙ্গা। নারাইন-রনির দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ান সাকিবরা। পরে দলীয় ৭৫ থেকে ৯৭ রানের মধ্যে সাকিব-পোলার্ড-রনি আউট হয়ে গেলে কিছুটা বিপদে পড়ে ঢাকা। তবে রাসেলের দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়েন তারা।

ঢাকার পক্ষে সর্বোচ্চ ৪০ রান আসে আন্দ্রে রাসেলের ব্যাট থেকে। টানা দুই ছয় মেরে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন এই ক্যারিবীয় সুপারস্টার। রনি তালুকদার ৩৫ ও সাকিব আল হাসান ২৩ রান করে আউট হন। নয় রান করে অপরাজিত ছিলেন নুরুল হাসান। রংপুরের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন মাশরাফি বিন মর্তুজা।

এর আগে সাকিবরা রংপুর রাইডার্সকে ইনিংস শেষ হওয়ার তিন বল আগেই অলআউট করে ফেলেন মাত্র ১৪২ রানে। ৪৩ বলে ৪৯ রানের ইনিংস খেলে রংপুরকে বাঁচান রবি বোপারা। এই রানই রংপুরের ইনিংসে সর্বোচ্চ। ওপেনিংয়ে নেমে নাদিফ চৌধুরী খেলেন ১২ বলে ২৭ রানের ইনিংস। তিন নম্বরে ব্যাট করতে নেমে মিথুন ৩৮ করেন রান। গেইলের ব্যাট থেকে আসে ১৫ রান। এ ছাড়া আর কোনো ব্যাটসম্যান দেখেননি দুই অঙ্কের মুখ।

ঢাকার হয়ে দুর্দান্ত বোলিং করে চার ওভারে মাত্র ৩১ রান দিয়ে নেন চার উইকেট রুবেল হোসেন। আন্দ্রে রাসেল ও কাজী অনিক নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও শুভাগত হোম।

Print Friendly

Related Posts