সুবর্ণা মুস্তাফার স্ট্যাটাস

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সংস্কৃতি মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে গত ৬ ফেব্রুয়ারি এবারের একুশে পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। সেখানে অভিনয়-শিল্পকলায় পদক পেয়েছেন অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা। এই সম্মাননা পাওয়ার পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অনুভূতির কথা লিখেছেন তিনি।

এক স্ট্যাটাসে সুবর্ণা মুস্তাফা লিখেন- “একটি রাষ্ট্রীয় সম্মান, একটি স্বীকৃতি। আমার জন্য অবশ্যই এটি অনেক বড় প্রাপ্তি। আমি ধন্যবাদ জানাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে আমাকে একুশে পদক দেবার জন্য। অভিনন্দন জানাই এবারের সকল একুশে পদক প্রাপ্তদের।”

ওই স্ট্যাটাসে তিনি আরও লেখেন, “গত দুইদিন থেকে বন্ধু, পরিচিত, অপরিচিত, সকলের শুভকামনা ও ভালোবাসায় সিক্ত কথামালা আমাকে আপ্লুত করেছে, করেছে চির ঋণী।”

“আমি আমার এত বছরের সকল সহকর্মী, লেখক, নির্মাতা, কলাকুশলীদেরকে জানাই কৃতজ্ঞতা। অভিনয় একক শিল্প নয়। এদের সবার উপস্থিতি আজকের এই স্বীকৃতির পেছনে আছে। সকল বন্ধুদের জানাই আন্তরিক ধন্যবাদ। ধন্যবাদ সৌদকে আমার সকল কর্মকাণ্ডকে উৎসাহ দেবার জন্য। সবচাইতে বড় ধন্যবাদ আমার দর্শক শ্রোতাদের। এত বছর যারা আমাকে ভালোবেসেছেন, গ্রহণ করেছেন, আমার কাজ এবং আমাকে। তাদের বলতে চাই- ‘গ্রহণ করেছ যত, ঋণী তত করেছ আমায়।’ শ্রদ্ধা আর ভালোবাসা অফুরান সকলের জন্য।”

পদক পাওয়ার পরে নিজের বাবা-মা’র কথাও স্মরণ করেছেন গুণী এই অভিনেত্রী। বাবা-মাকে নিয়ে তিনি লেখেন, “যে দুজন মানুষ আমাকে সম্পূর্ণ করে, যারা সবচেয়ে বেশী খুশি হতেন; বাবা-আম্মা আমার পাশে নেই। তবে সাথে আছেন সবসময়। আমার ভাই সুমিত, আমি জানি তার কাছে এই মুহূর্ত অনেক আবেগের, অনেক ভালো লাগার।”

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending