ভূয়া পরিদর্শক দিয়ে পরীক্ষা গ্রহণ, প্রধান শিক্ষকের লাখ টাকা জরিমানা

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে যাদবপুর বিএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষায় দুইজন ভুয়া কক্ষ পরিদর্শক নিয়োগ করায় ওই স্কুলের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আলী হায়দারকে ১ লাখ টাকা জরিমানা ও কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যহতি দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বুধবার বিকেলে এ  ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম ।

জানা গেছে, যাদবপুর বিএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষায় ওই স্কুলের প্রধান শিক্ষক আলী হায়দার কেন্দ্র সচিব হিসেবে শফিকুল ইসলাম ও শরিফুল ইসলাম নামে দুই ভুয়া শিক্ষককে কক্ষ পরিদর্শক হিসেবে নিয়োগ দেন। এরপর ওই দুই শিক্ষক পরীক্ষার্থীদের নকল করতে সহায়তা করতে থাকে। পরে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্র পরিদর্শক বিষয়টি জানতে পেরে ওই দুই ভুয়া কক্ষ পরিদর্শককে চ্যালেঞ্জ করলে তারা দুইজনই পালিয়ে যান। এরপর ওই দুই কেন্দ্র সচিব বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালামকে জানালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আলী হায়দারকে এক লাখ টাকা জরিমানা করেন এবং একই সঙ্গে কেন্দ্রের সচিবের দায়িত্ব থেকে অব্যহতি দেন।

এব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম বলেন, যাদবপুর বিএম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব আলী হায়দারের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়ে কেন্দ্র সচিবকে এক লাখ টাকা জরিমানা ও কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ছবি : কেন্দ্র সচিব ও যাদবপুর হাই স্কুলের প্রধান শিক্ষক আলী হায়দার

Print Friendly

Related Posts