বিগ ব্যাশ শিরোপা জিতে নিলো মেলবোর্ন রেনেগেডস

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ প্রথমবারের মতো ফাইনালে উঠেই বাজিমাত। বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগের নতুন চ্যাম্পিয়ন মেলবোর্ন রেনেগেডস। গতকাল অল মেলবোর্ন ফাইনালে মেলবোর্ন স্টারসের বিপক্ষে ১৩ রানের জয়ে শিরোপ উল্লাসে মেতেছে অ্যারন ফিঞ্চের দল।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে রেনেগেডস। ছোট্ট লক্ষ্য তাড়ায় ৭ উইকেটে ১৩২ রান তুলতেই ইনিংস শেষ হয় স্টারসদের।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ৬৫ রানেই ৫ উইকেট হারায় রেনেগেডস। ওপেনার মার্কাস হ্যারিস ১২ ও অ্যারন ফিঞ্চ ১৩, স্যাম হার্পার ৬, ক্যামেরন হোয়াইট ১২ ও ম্যাককেনজি হার্ভে ১৪ রানে ফেরেন। তবে এরপর আর উইকেট হারাতে হয়নি রেনেগেডসদের। ষষ্ট উইকেটে টম কুপার ৪৩ ও ড্যানিয়েল ক্রিস্টিয়ান ৩৮ রানের অপরাজিত ইনিংস খেললে জয়ের ভিত পায় রেনেগেডস।

স্টারসদের হয়ে দুটি করে উইকেট নেন জ্যাকসন বার্ড ও অ্যাডম জাম্পা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালোভাবেই শুরু করেছিল স্টারসরা। প্রথম উইকেট জুটিতে ৯৩ রান তোলেন দুই ওপেনার বেন ডাঙ্ক ও মার্ক স্টোইনিস। এরপর ব্যক্তিগত ৩৯ রানে বোল্ড হয়ে ফেরেন স্টোইনিস। আর এই জুটি ভেঙে দিয়েই খেলায় ফেরে রেনেগেডসরা। তাতে ১৯ রানের ব্যবধানে আরো ৬টি উইকেট হারায় স্টারসরা। হ্যান্ডসকম্ব, ম্যাক্সওয়েল আর ব্রাভোদের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

একমাত্র ডাঙ্ক ৫৭ রান করে ফেরেন। তবে ১১২ রানে ৭ উইকেট হারানোর পর শেষ উইকেটে অ্যাডম জাম্পা ১৭ ও জ্যাকসন বার্ড ৪ রানে অপরাজিত থাকলেও ১৩২ রানে থেমে যায় স্টারসদের ইনিংস।

রেনেগেডসদের হয়ে ট্রেমেইন, ক্যামেরন বয়েস ও ক্রিস্টিয়ান ২টি করে উইকেট নেন। এছাড়াও হ্যারি গার্নি নেন ১টি উইকেট। ব্যাটে বলে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচ সেরার পুরস্কার ওঠে ড্যানিয়াল ক্রিস্টিয়ানের হাতে।

Print Friendly

Related Posts