আগুনে ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর, রাষ্ট্রপতির শোক

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বৃহস্পতিবার সকালে এক শোক বার্তায় তিনি এ মর্মান্তিক ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আহতদের আশু সুস্থতাও কামনা করেন তিনি।

রাষ্ট্রপতি এ দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বানও জানান।

অন্যদিকে পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের সহায়তা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

প্রধানমন্ত্রী অগ্নিকাণ্ডে প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রেস সচিব বলেন, “আগুনে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে এবং নিহতদের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দিতে যথাযথ কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।”

প্রধানমন্ত্রী নিহতদের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সাবেক রাষ্ট্রপতি ও বর্তমানে সংসদে বিরোধীদলীয় নেতা এইচ এম এরশাদও এই অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ অগ্নিদগ্ধদের যথাযথ চিকিৎসা নিশ্চিতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন।

তদন্ত করে দুর্ঘটনার প্রকৃত কারণ উদ্ঘাটনে সরকারের প্রতি আহ্বান জানিয়ে এরশাদ বলেছেন, তদন্তে দুর্ঘটনার জন্য দায়ী অথবা কর্তব্যে অবহেলার প্রমাণ মিললে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

জাতীয় পার্টির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের এবং মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁও অগ্নিকাণ্ডে প্রাণহানিতে শোক জানিয়েছেন।

Print Friendly

Related Posts