ভাঙ্গা হচ্ছে কামরাঙ্গীরচরের হেলে পড়া ভবন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ভাঙা হচ্ছে রাজধানীর কামরাঙ্গীরচরের দক্ষিণ রসুলপুর এলাকার খলিফা ঘাটের কাজির গলির হেলে পড়া সেই পাচ তলা ভবনটি। মঙ্গলবার সন্ধ্যায় ভবনটি ভাঙার কাজ শুরু হয়।

৫৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন বলেন, ‘ভবনটি ভাঙার আগে বিকালে গাড়ি প্রবেশ করানোর সুবিধার্থে বেশ কয়েকটি বাড়ির অংশ ভেঙে রাস্তা প্রশস্ত করা হয়।’

এসময় সেখানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক),বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।

কামরাঙ্গীচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির বলেন, এই এলাকার প্রায় ৯০ ভাগ বাড়ি অনুমোদনহীন। এই এলাকাটি বছর চারেক আগে সিটি কর্পোরেশনের আওতায় আসার পর থেকে এখানকার বাসিন্দারা বিল্ডিং কোড মেনে বাড়ি নির্মাণ শুরু করেছে।

তিনি জানান, হেলে পড়া ভবনটি ভাঙার কাজ শুরু হয়েছে। এর ভাগে ভবন থেকে বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়। পাশাপাশি সংলগ্ন অন্যান্য ভবনের বাসিন্দাদেরও সরে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

সোমবার দুপুরে প্রচণ্ড ঝাঁকুনি দিয়ে ভবনটি হেলে পড়ে। পরে রাজউক, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা পরিদর্শন শেষে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেন।

Print Friendly

Related Posts