শুক্রবারই ভারতীয় পাইলটকে মুক্তি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ শুক্রবারই মুক্তি দেওয়া হবে ভারতীয় পাইলটকে মুক্তি দিচ্ছে পাকিস্তান। বৃহস্পতিবার পাকিস্তানের সংসদে দাঁড়িয়ে এমনটাই বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

শান্তির বার্তা দিয়েই ভারতে ফেরানো হবে পাইলটকে। পাকিস্তানের সংসদে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই বললেন পাক প্রধানমন্ত্রী। এদিন তিনি বলেন, ‘অবস্থা হাতের বাইরে যাওয়া উচিৎ নয়। অবস্থা নিয়ন্ত্রণের বাইরে গেলে পাকিস্তানকে তার জবাব দিতে হবে।’

ভারত আগেই বলেছিল যে পাইলটকে ফেরানো নিয়ে কোনও শর্তে রাজি নয় নয়াদিল্লি। ভারত সরকার চাইছে অবিলম্পে দেশের ফেরানো হোক অভিনন্দনকে।

বৃহস্পতিবার পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেন, ‘যদি সংঘর্ষ বন্ধ হয় তাহলে আমরা পাইলট অভিনন্দনকে ফেরাতে রাজি।’ ভারত সরকার কোনও কনস্যুলার অ্যাকসেসও চায়নি পাকিস্তানের কাছে। ভারত স্পষ্ট বার্তা দেয় যে, পাইলটের যদি কোনও ক্ষতি হয়, তাহলে কড়া পদক্ষেপ নেওয়া হবে। মনে করা হচ্ছে সেই চাপের কাছেই কার্যত নতিস্বীকার করল পাকিস্তান।

এদিন সকালেই পাইলটের পাশে থাকার বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি বলেন, ‘‘দেশের বীর যোদ্ধারা দেশের সীমান্তে ও সীমান্তের ওপারে পরম বিক্রমের পরিচয় দিয়েছে৷ পুরো দেশ একজোট হয়ে এর মোকাবিলা করবে এবং দেশের জওয়ানদের পাশে আছে৷’’ খবর ভারতীয় মিডিয়ার।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending