মাদক নির্ভরশীল ব্যক্তিদের চিকিৎসা ও পুনর্বাসনে পেশাজীবীদের জন্য প্রশিক্ষণ শুরু

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মাদক নির্ভরশীল ব্যক্তিদের চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত পেশাজীবীদের জন্য তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রমের আয়োজন করলো ঢাকা আহ্ছানিয়া মিশন।

রবিবার ঢাকা আহ্ছানিয়া মিশন, স্বাস্থ্য সেক্টরের নিজস্ব ভবনে ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেন্টশিয়ালিং এন্ড এডুকেশন অব এডিকশন প্রফেশনালস (আইসিসিই) ট্রেনিং এর প্রথম দুটি কারিকুলাম ‘সাইকোলজি এন্ড ফার্মাকোলজি ফর এডিশনাল প্রফেশনালস’ এবং ‘ট্রিটমেন্ট ফর সাব্সটেন্স ইউজ ডিসওরর্ডারস-দি কনটিনিয়াম অফ কেয়ার ফর এডিকশন প্রফেশনালস’ শুরু হয়। সাত দিনের এই প্রশিক্ষণ আগামী ১৬ মার্চ, ২০১৯ তারিখ শনিবার পর্যন্ত চলবে।

মাদকাসক্তি চিকিৎসার ক্ষেত্রে যথাযথ দক্ষতার অভাবকে নিরূপণ করেই এই দক্ষতা বৃদ্ধির লক্ষে মাদক নির্ভরশীলদের চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত ডাক্তার, কাউন্সেলর, ম্যানেজার এবং চিকিৎসা সংশ্লিষ্ট অন্যান্য পেশাজীবীদের জন্য ঢাকা আহ্ছানিয়া মিশন কলম্বো প্ল্যানের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেন্টশিয়ালিং এন্ড এডুকেশন অব এডিকশন প্রফেশনালস (আইসিসিই)-ট্রেনিং এন্ড ক্রেডেন্টশিয়ালিং প্রোগ্রামের মাধ্যমে প্রশিক্ষণের আয়োজন করছে যার কর্তৃক বাংলাদেশে এ্যাপ্রুভড এডুকেশন প্রভাইডার হিসেবে স্বীকৃতি পায় আহ্ছানিয়া মিশন।

উক্ত প্রশিক্ষণটি পরিচালনা করবেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের প্রধান এবং কলম্বো প্ল্যানের গ্লোবাল মাষ্টার ট্রেইনার ইকবাল মাসুদ, ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের প্রকল্প কর্মকর্তা ও মাস্টার ট্রেইনার মো: আমির হোসেনসহ অন্যান্য আর্ন্তজাতিক স্বীকৃতি প্রাপ্ত মাস্টার ট্রেনার প্রমুখ।

Print Friendly

Related Posts