জাবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

জাবি প্রতিনিধি: ‘ভাবি সমান, হই চৌকস, বদলাই নতুনে’ শীর্ষক প্রতিপাদ্যকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার সকাল দশটায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে এ দিবসের কর্মসূচি উদ্বোধন করেন উপাচার্যের রুটিন দায়িত্বপ্রাপ্ত প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম।

এসময় তিনি বলেন, নারীর ক্ষমতায়ন ও অগ্রযাত্রায় নারী ও পুরুষ উভয়কেই একযোগে কাজ করতে হবে। তিনি আরও বলেন, নারী ও পুরুষ পরস্পর সঙ্গী। কেউ কারো থেকে বিচ্ছিন্ন নয় এবং বিচ্ছিন্ন থাকতে পারেন না। সেজন্য পারস্পরিক সম্মান ও শ্রদ্ধার সাথে এগিয়ে যাওয়া জরুরি। তিনি আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারি এবং জাবি স্কুল ও কলেজের শিক্ষক, শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন। আনন্দ শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে গিয়ে শেষ হয়।

বেলা এগারোটায় জহির রায়হান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক এবং আলোচক ছিলেন প্রতœতত্ত¡ বিভাগের অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতার। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending