ভিকারুননিসার আরেক ছাত্রীর আত্মহত্যা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ অর্ধবার্ষিকী পরীক্ষায় ফেল করায় সারা আক্তার স্বর্ণা নামে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রী আত্মহত্যা করেছে। গত সোমবার সন্ধ্যায় নিজ বাসায় একাদশ শ্রেণির ওই ছাত্রী লাশ উদ্ধার করা হয়।

হাসপাতাল সূত্রে জানান গেছে, নিহতের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, স্বর্ণা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণির ছাত্রী ছিল। সিদ্ধেশ্বরী খন্দকার গলিতে ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকতো। গত সোমবার তার কলেজের অর্ধবার্ষিকী পরীক্ষার প্রকাশ হয়। সে জীববিজ্ঞান বিষয়ে ফেল করে। সোমবার সন্ধ্যার পর পরই স্বর্ণা তার রুমের সিলিং ফ্যানের সঙ্গে কাপড় বেঁধে গলায় ফাঁস দেয়।

পুলিশ সূত্রে জানা গেছে, স্বর্ণাকে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখে তার রুমের দরজা ভেঙ্গে উদ্ধার করে পাশের একটি হাসপাতালে নেয়া হয়। পরে সেখানে দায়িত্বরত চিকিৎসকরা স্বর্ণাকে মৃত ঘোষণা করেন। স্বর্ণ পরিবারের বড় সন্তান। তার ছোট একটি বোন রয়েছে। সেও এই শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করছে। তারা বাবা একজন ব্যবসায়ী ও মা গৃহিণী। ময়না তদন্ত শেষে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় স্বর্ণাকে নিজ জেলায় দাফন করতে মাদারীপুর নিয়ে যাওয়া হয়েছে বলেও জানানো হয়।

কলেজ শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভিকারুননিসার বেইলি রোড শাখায় স্বর্ণা স্কুল পর্যায়ে ভর্তি হয়। বিগত সময়ে প্রতিটি পরীক্ষায় সে ভালো ফল অর্জন করেছিল। কিন্তু একাদশ শ্রেণির অর্ধবার্ষিকী পরীক্ষায় সে জীববিজ্ঞানে ফেল করে। স্বর্ণা খুব শান্ত মেজাজের মেয়ে ছিল। তার এমন মৃত্যুতে কলেজের সহপাঠী ও শিক্ষকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। এর আগে গত বছরের ৩ ডিসেম্বর নিজের সামনে বাবাকে অপমান সইতে না পেরে গলায় ফাঁস দিয়েছিল ভিকারুননিসা স্কুলের ৯ম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারী।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending