জাবিতে মেয়েদের হলে ট্রাঙ্কে নবজাতক!

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীহল বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের একটি কক্ষের তালাবদ্ধ ট্রাংক থেকে নবজাতক উদ্ধারের ঘটনা ঘটেছে। শনিবার (১৬ মার্চ) বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটে।

উদ্ধার হওয়া সেই নবজাতককে পরে আর বাঁচানো যায়নি।সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১০টার দিকে নবজাতকটির মৃত্যু হয়।

এর আগে শনিবার জাবির বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের একটি কক্ষে সন্তান জন্ম দেন বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের এক ছাত্রী। এসময় পেটের ব্যাথা সইতে না পেরে ওই ছাত্রী তার বান্ধবী ও হল প্রশাসনকে প্রসব বেদনার কথা জানান। একথা শুনে তাকে দ্রুত এনাম মেডিকেলে নিয়ে যাওয়া হয়। তবে ওই ছাত্রী সন্তানকে ট্রাংকে তালাব্ধ করে রাখার বিষয়টি গোপন রাখে। পরে বাচ্চার কান্নার আওয়াজ পেয়ে বিষয়টি হল প্রশাসনকে জানান ছাত্রীরা। হল প্রশাসন ওই রুমের একটি ট্রাংকের তালা ভেঙে নবজাতককে উদ্ধার করে মেডিকেলে নেয়। পরে সেখানে শিশুটি মারা যায়।

বিষয়টি নিশ্চিত করে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা হলের প্রাধ্যক্ষ প্রফেসর মুজিবর রহমান জানান, ঘটনা শুনে সঙ্গে সঙ্গে হলে যাই। ছাত্রীরা তখন বলছিলো ঘর থেকে বাচ্চার কান্নার আওয়াজ পাওয়া যাচ্ছে। পরে ট্রাংকের তালা ভেঙে বাচ্চাকে উদ্ধার করে মেডিকেলে নিয়ে যাই।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে এভাবে সন্তান প্রসবের ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

Print Friendly

Related Posts