প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন ভিপি নুর

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। এসময় তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময় করেন ও দোয়া চান।

পরে শুভেচ্ছা বক্তব্যে নুর বলেন, আমি আড়াই বছর বয়সে মাকে হারাই। ছোটবেলায় আমার একজন স্কুল শিক্ষিকার মাঝে মায়ের ছায়া দেখতে পেয়েছি। আর একজনের মধ্যে আমি মাতৃত্বকে খুঁজে পেয়েছি, তিনি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রীর সহযোগিতা নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন ডাকসু ভিপি। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সমস্যা সমাধানের দাবি জানান তিনি।

এরপর ডাকসু সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হল ছাত্র সংসদের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকরা বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, আমরা ভবিষ্যৎ নেতৃত্ব খুঁজি। আর ছাত্রজীবন থেকেই তা গড়ে তুলতে হবে। সেজন্য স্কুল পর্যায়ে ক্যাবিনেট চালু হয়েছে। কলেজ-বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার পরিবেশ তৈরি হয়েছে। আগে রাজনীতির পরিবেশ এতো সুষ্ঠু ছিল না, এখন সুন্দর পরিবেশ ফিরে এসেছে। নেতৃত্ব তুলে আনতে এই ডাকসু নির্বাচনের আয়োজন করা হয়েছে।

এর আগে, প্রধানমন্ত্রীর আমন্ত্রণে শনিবার (১৬ মার্চ) দুপুর ২টার দিকে গণভবনে যান ডাকসু ও হল সংসদের নির্বাচিতরা। বিশ্ববিদ্যালয়ের ১১টি বাসে তারা গণভবনে পৌছান। সবার শেষে বেলা ৩টার দিকে একটি প্রাইভেটকারে গণভবনে পৌঁছান ডাকসু ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আকতার হোসেন। ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন ও আগের কমিটির নেতারা গণভবনে পৌছান।

প্রসঙ্গত, গত ১১ মার্চ অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

ওই নির্বাচনে ব্যাপক অনিয়ম, কারচুপির অভিযোগ করে তা বাতিলসহ পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলন করেন নির্বাচনে অংশ নেয়া বেশিরভাগ ছাত্র সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending