কমিউনিটি ফিশ গার্ডদের টহল পরিকল্পনা সভা অনুষ্ঠিত

মোকাম্মেল হক মিলন : ভোলা সদরের উপজেলা পরিষদে ইউএসএআইডির অর্থায়নে মৎস্য অধিদপ্তরের ও ওয়াল্ডফিশ বাংলাদেশের ইকোফিশ প্রকল্প এর কমিউনিটি ফিশ গার্ডদের টহল পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় মার্চ-এপ্রিল এই দুই মাস ভোলার মেঘনায় ইলিশের অভয়াশ্রম এলাকায় সুষ্ঠুভাবে অভিযান পালনে কমিউনিটি ফিশ কার্ডদের করণীয় ও দায়িত্ব কর্তব্য সম্পর্কে অবহিত করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোস্ট গার্ড এর অপারেশন অফিসার মোঃ আলমগীর হোসেন, ওয়ার্ল্ড ফিশ এর রিসার্স এসোসিয়েট অংকুর মোঃ ইমতিয়াজ্জামান সহ স্থানীয় উপজেলা প্রশাসন, নৌ পুলিশ প্রতিনিধি, সাংবাদিক ও মাঠ পর্যায়ে বাস্তবায়নকারী কোস্ট ট্রাস্টেও প্রতিনিধি। সভার সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন ওয়ার্ল্ড ফিশ এর রিসার্স এ্যাসিসট্যান্ট শেখ মোঃ সাইফ উল হক চিশতী।

এসময় বক্তারা সব ধরনের মাছ ধরা থেকে ফিশ গার্ডদের বিরত থাকার আহবান করার পাশাপাশি তাদের এলাকায় ও মাছঘাটে জেলেরা যাতে নৌকা ও জাল নিয়ে না নামে সে জন্য সচেতন করা হয়।

সভায় বক্তারা মৎস্য আইন অমান্যকারীদের প্রয়োজনীয় তথ্য স্থানীয় মৎস্য অধিদপ্তর অথবা নৌ পুলিশ অথবা কোস্ট গার্ডকে জানানোর জোর আহবান জানায়। জেলেদের মৎস্য আইন সম্পর্কে সচেতন ও অভিযান সঠিকভাবে পালনে ইকোফিশের ফিশগার্ডদের দায়িত্ব পালনের জন্য আদেশ করেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending