এড়াতে পারল না পাকিস্তান ৫-০ ব্যবধানে হার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ হোয়াইটওয়াশ- এড়াতে পারল না পাকিস্তান। আবারও এক সেঞ্চুরিয়ানকে পেল পাকিস্তান, কিন্তু পরাজয়ের গ্ল্যানি তাদের পিছু ছাড়ল না। নিজেরে দুর্গ হিসেবে পরিচিত সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার কাছে ধবলধোলাই-ই হতে হলো পাকিস্তানকে।

রোববার রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানকে ২০ রানে হারায় অস্ট্রেলিয়া। অজিদের করা ৭ উইকেটে ৩২৭ রানের জবাবে ৭ উইকেটে ৩০৭ রানে থেমে যায় পাকিস্তানের ইনিংস। ৫ ম্যাচ ওয়াডে সিরিজে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান। বিশ্বকাপের আগে যা দলটির জন্য বড় ধাক্কা। অন্যদিকে টানা আট জয়ে বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে রাখল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

শীর্ষ চার ব্যাটসম্যানের ফিফটিতে সিরিজে প্রথমবারের মত তিনশোর্ধো সংগ্রহ গড়ে অ্যারোন ফিঞ্চের দল। ২ রানের জন্য তিন অঙ্কের দেখা পাননি উসমান খাজা। ফিফটির দেখা পান ফিঞ্চ ও শন মার্শও। সেই শক্ত ভিতের উপর দাঁড়িয়ে ৩৩ বলে ৭০ রানের ঝড় তোলেন গ্লেন ম্যাক্সওয়েল।

জবাবে আগের ম্যাচে অভিষেকে সেঞ্চুরি করা আবিদ আলি প্রথম ওভারে বিদায় নিলেও আরেক ওপেনার শান মাসুদের ফিফটি ও হারিস সোহেলের ক্যারিয়ার সেরা ১২৯ বলে ১৩০ রানের ইনংসে ভর করে লক্ষ্যের দিকেই ছুটছিল পাকিস্তান। ৩৪ বলে অপরাজিত ফিফটি ইনিংস খেলেন এই ম্যাচে অধিনায়কের দায়ীত্ব পালন করা ইমাদ ওয়াশিমও। কিন্তু পরাজয় এড়াতে তা যথেষ্ঠ ছিল না।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩২৭/৭ (খাজা ৯৮, ফিঞ্চ ৫৩, মার্শ ৬১, ম্যাক্সওয়েল ৭০, স্টয়নিস ৪, হ্যান্ডসকম ৮, কেয়ারি ০, বেহরেনডর্ফ ৬*, রিচার্ডসন ৫*; আব্বাস ০/৭১, জুনাইদ ৩/৭৩, ওয়াসিম ০/৫১, শিনওয়ারি ৪/৪৯, ইয়াসির ০/৬৩, হারিস ০/১৩)

পাকিস্তান: ৫০ ওভারে ৩০৭/৭ (মাসুদ ৫০, আবিদ ০, হারিস ১৩০, রিজওয়ান ১২, আকমল ৪৩, সাদ ৪, ওয়াসিম ৫০, ইয়াসির ১১, শিনওয়ারি ০*; বেহরেনডর্ফ ৩/৬৩, রিচার্ডসন ১/৬১, লায়ন ১/৫০, ম্যাক্সওয়েল ১/৪৫, জ্যাম্পা ১/৬৮, স্টয়নিস ০/২০)

ফল: অস্ট্রেলিয়া ২০ রানে জয়ী

সিরিজ: পাঁচ ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ৫-০ ব্যবধানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: গ্লেন ম্যাক্সওয়েল

ম্যান অব দা সিরিজ: অ্যারন ফিঞ্চ

Print Friendly

Related Posts