জাবিতে পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক কর্মচারীর জামাতাকে তুলে নিয়ে ছিনতাই, মুক্তিপণ দাবি ও মারধরের ঘটনায় অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার বিকেলে অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ঘটনাটি অধিকতর তদন্তের জন্য ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

সাময়িক বহিস্কৃতরা হলেন- সঞ্জয় ঘোষ (নাটক ও নাট্যতত্ত, ৪৪তম ব্যাচ) , মোহাম্মদ আল রাজি (সরকার ও রাজনীতি, ৪৫ তম ব্যাচ) এবং রায়হান পাটোয়ারী (ভূতাত্তিক বিজ্ঞান, ৪৫ তম ব্যাচ), শাহ মোস্তাক সৈকত (কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ৪৫ তম ব্যাচ) এবং মোকাররম শিবলু (দর্শন, ৪৫ তম ব্যাচ)। এরা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। এদিকে পূর্বের এক ছিনতাইয়ের ঘটনায় গত বছর রায়হান পাটোয়ারীকে দুই বছরের জন্য বহিষ্কার ও অবাঞ্ছিত ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু সে এখনো শহীদ রফিক জব্বার হলে থাকে বলে জানা গেছে।

বহিস্কৃত পাঁচ শিক্ষার্থী কোন ক্লাস- পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। অন্যদিকে অপরাধের বিষয়টি তাদের পরিবারকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

Print Friendly

Related Posts