রেকর্ডিয় জমির উপর দিয়ে রাস্তা আর খাস জমির উপর ঘরবাড়ি

খুলনা প্রতিনিধি: রেকর্ডিয় জমির উপর দিয়ে চলে গেছে সরকারি রাস্তা আর পার্শ্ববর্তী খাস জমি ব্যক্তি মালিকানায় যার উপর নির্মিত হয়েছে ঘরবাড়ি।

এমন ধরনের অভিযোগ পাওয়া গেছে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার ৬ নং মাগুরাঘোনা ইউনিয়নের বাদুড়িয়া মোড়লপাড়া গ্রামে।

বিষয়টি নিয়ে রীতিমত সহকারী জজ ডুমুরিয়া, খুলনা কোর্টে একটি মামলা হয়েছে  (নং ৩৫.২০১৯), যার বিবাদী জেলা প্রশাসক এবং সড়ক ও জনপদ অধিদপ্তর। । মামলার বাদী হচ্ছেন বাদুড়িয়া মোড়লপাড়া গ্রামের ক্ষতিগ্রস্ত মোঃ তবিবুর রহমান, মোঃ শাহবুদ্দিন মোড়ল, মোঃ আব্দুর রশিদ মোড়ল ও মোঃ বারিক মোড়ল।

ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা বিষয়টির সমাধান চেয়ে জেলা প্রাশাসক বরাবর দরখাস্তও করেছেন।

3+

ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা বলেন, মাগুরাঘোনা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মৌজা বাদুড়িয়া খতিয়ান নং- ১৩৯, দাগ নং-২৪২৭ জমিটি ব্যক্তি মালিকানাধীন যার উপর দিয়ে খুলনা-সাতক্ষীরা সড়কের আঠার মাইল বাজার সংলগ্ন বাদুড়িয়া সড়কের মোড়লপাড়ার সরদার বাগানের পূর্ব পাশের রাস্তাটি নির্মিত হয়েছে। অথচ এই রাস্তাটি নির্মাণের জন্য কোন জমি অধিগ্রহণ করা হয়নি। এলাকার মানুষের সু্যোগ-সুবিধার কথা চিন্তা করে এতদিন  সহ্য  করলেও সম্প্রতি সরকার থেকে রাস্তাটি সম্প্রসারণের উদ্যোগ নেওয়ায় রেকর্ডিয় জমির মালিকরা আবার বেকায়দায় পড়েছে।

তাদের অভিযোগ রাস্তার পূর্ব পাশে খাস জমি থাকা সত্বেও তাদের রেকর্ডিয় জমির উপর দিয়ে রাস্তাটি সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হয়েছে।

তারা অভিযোগ করেন- বাদুড়িয়া গ্রামের প্রভাবশালী মোঃ হাবিবুর রহমান বিশ্বাস রাস্তার পাশের খাস জমিতে ঘর-বাড়ি নির্মাণ করে বসবাস করছেন।

 

Print Friendly

Related Posts