মতলব উত্তরে কৃষকদের বীজ-সার ও জেলেদের মাঝে ছাগল বিতরণ

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) : চাঁদপুরের মতলব উত্তর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে ২০১৮-১৯ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষ্যে রোববার বিকালে উপজেলা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মতলব উত্তর উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে এবং এস এ পি পি ও মোঃ মজিবুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রুহুল বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বর্তমান সরকারের আমলে কৃষিেেত্র অনেক সাফল্য ও উন্নতি হয়েছে, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করছেন।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন। তিনি জানান মতলব উত্তর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৫০০ কৃষকে বিনা মূল্যে সার ও বীজ দেওয়া হয়েছে। এতে প্রতি কৃষক ৫ কেজি বীজ, ১৫ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি করে সার দেওয়া হয়েছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বৃহত্তর কুমিল্লা মৎস্য প্রকল্পের পরিচালক আঃ সাত্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এম এ কুদ্দুস, উপজেলা কৃষক লীগের সভাপতি জি এম ফারুক, সাবেক উপজেলা ছাত্রলীগের আহবায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক প্রমুখ। এসময় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

mot-1

ছাগল বিতরণ

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলায় বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে হিসেবে ছাগল বিতরণ করা হয়। রোববার বিকালে উপজেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গণে ছাগল বিতরণ শেষে আলোচনা সভয় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

অনুষ্ঠানে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে এবং এস এ পি পি ও মোঃ মজিবুর রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বৃত্তর কুমিল্লা মৎস্য প্রকল্পের পরিচালক আঃ সাত্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এম এ কুদ্দুস, উপজেলা কৃষক লীগের সভাপতি জি এম ফারুক, সাবেক উপজেলা ছাত্রলীগের আহবায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক প্রমুখ। এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly

Related Posts