ধামরাইয়ে স্থগিত কান্দা পটল কেন্দ্রের ভোট ১৭ এপ্রিল

রাসেল হোসেন, ধামরাই: ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট ও তথ্য গোপনের অভিযোগে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আটকের ঘটনায় স্থগিত হওয়া কান্দা পটল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট এ মাসের ১৭ তারিখে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম আজাদ।

উল্লেখ্য,গত ৩১ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে এক যোগে ১৪৮ কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয়৷ শান্তিপূর্ন ভোট গ্রহন চলাকালে কান্দাপটল কেন্দ্র গিয়ে ভোটার উপস্থিতির চেয়ে ভোট কাস্টিং এর হার বেশী দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে তিনি যাচাই বাছাই করে প্রমাণ পান ওই কেন্দ্রে জাল ভোট দেয়া হয়েছে। এছাড়া ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল বাশার সম্প্রতি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ভাইস চেয়ারম্যান হয়েও পরিচয় গোপন করে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করায় এবং তার সহযোগিতায় জাল ভোট দেয়ার অভিযোগে ম্যাজিস্ট্রেট তাকে আটক করে। এবং সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে প্রধান করে ভোট গ্রহণ শেষ করেন।

পরে ভোট গননা শেষে ১৪৮টি কেন্দ্রের মধ্যে ১৪৭ টি কেন্দ্রের ফলাফল ঘোষনা করা হয়। আর জাল ভোট পড়ায় ওই কেন্দ্রের ফলাফল স্থগিত করে নতুন করে ভোট নেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ফলাফল স্থগিত হওয়া কেন্দ্র ছাড়া৩১ মার্চ বাকী ১৪৭টি কেন্দ্রের ফলাফল ঘোষনা করা হয়৷ এতে আওয়মী লীগের প্রার্থী অধ্যাপক মিজানুর রহমান ভোট পেয়েছেন ৩৯০০১ ভোট আর আানারস মার্কার আওয়মী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাদ্দেস হোসেন পেয়েছেন ৪০৫৬৬ ভোট। আওয়ামী লীগের প্রার্থীর চেয়ে এরই মধ্যে বিদ্রোহী প্রার্থী ১৫৬৫ ভোট পেয়ে এগিয়ে আছেন৷ আর স্থগিত হওয়া কেন্দ্রের ভোটার সংখ্যা ১৮৯১ জন।

Print Friendly

Related Posts