অস্ট্রেলিয়ার পরে বিশ্বকাপ দল ঘোষণা করল ভারত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিশ্বকাপ সামনে রেখে দল ঘোষণা করছে বিশ্বকাপের টিকিট পাওয়া দেশগুলো। অস্ট্রেলিয়ার পরে আজ সোমবার দুপুরে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ডের বিমানে উঠবে ভারত। দলে বড় চমক অলরাউন্ডার বিজয় শংকর। মাত্র ৯ ওয়ানডে খেলে জায়গা করে নিয়েছেন ভারতের স্কোয়াডে। ভারতের হয়ে এখন পর্যন্ত মাত্র ৯টি ওয়ান ডে খেলে তার সংগ্রহ ১৬৫ রান। সর্বোচ্চ ৪৬। গড় ৩৩। নির্বাচকরা মনে করছেন, ইংল্যান্ডের পরিবেশে কাজে আসতে পারে তার মিডিয়াম পেস বোলিং।

এ ছাড়া দলে আছেন নারীদের নিয়ে কটুক্তি করে নিষিদ্ধ হওয়া হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুল। সম্প্রতি দুর্দান্ত ফিনিশার হিসেবে তাক লাগিয়ে দীনেশ কার্তিকও আছেন দলে। ঋষভ পান্থের সঙ্গে দলে জায়গা নিয়ে শেষ পর্যন্ত কার্তিকই পাশ করে গেছেন নির্বাচকদের চোখে।

জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি ও ভুবনেশ্বর কুমারকে নিয়ে গড়া হয়েছে ভারতের পেস অ্যাটাক। মিডিয়াম পেসার হিসেবে আছেন হার্দিক পান্ডিয়া ও বিজয় শংকর। এ ছাড়া দলে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। কেদার যাদব, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে নিয়ে গড়া হয়েছে স্পিন আক্রমণ বিভাগ।

আর ভারতের ব্যাটিং লাইনআপের দিকে তাকালে বাঘা বাঘা বোলারদেরও ভয় পাওয়ার কথা। ওপেনিংয়ে শিখর ধাওয়ান, রোহিত শর্মা। তারপরে বিরাট কোহলি, রাহুল, ধোনি। ব্যাটিং-বোলিং দুটোতেই মাঠ মাতাবেন হার্দিক পান্ডিয়া, বিজয় শংকর, কেদার যাদব ও রবীন্দ্র জাদেজা।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, দীনেশ কার্তিক, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, বিজয় শঙ্কর, জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল :

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স ক্যারেই (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, নাথান কোল্টার নাইল, জেসন বেহরেনড্রফ, অ্যাডাম জাম্পা ও নাথান লায়ন।

স্মিথ-ওয়ার্নার দলে ডাক পাওয়াতে কপাল পুড়েছে দুজনের। পিটার হ্যান্ডসকম্ব ও জশ হ্যাজেলউড এজন্য ছিটকে পড়েন দল থেকে।

Print Friendly

Related Posts