ধামরাইয়ে স্থগিত কেন্দ্রের ভোট বুধবার

রাসেল হোসেন, ধামরাই: ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট ও তথ্য গোপনের অভিযোগে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আটকের ঘটনায় স্থগিত হওয়া কান্দা পটল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট কাল বুধবার ১৭ এপ্রিল।

গত ৩১ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে একযোগে ১৪৮ কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলাকালে কান্দাপটল কেন্দ্র গিয়ে ভোটার উপস্থিতির চেয়ে ভোট কাস্টিং এর হার বেশী দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে তিনি যাচাই বাচাই করে প্রমাণ পান ওই কেন্দ্রে জাল ভোট দেয়া হয়েছে। এছাড়া ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল বাশার সম্প্রতি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ভাইস চেয়ারম্যান হয়েও পরিচয় গোপন করে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করায় এবং তার সহযোগিতায় জাল ভোট দেয়ার অভিযোগে ম্যাজিস্ট্রেট তাকে আটক করে। এবং সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে প্রধান করে ভোট গ্রহণ শেষ করেন।

পরে ভোট গনণা শেষে ১৪৮টি কেন্দ্রের মধ্যে ১৪৭ টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়।আর ১৪৭টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থীর চেয়ে বিদ্রোহী প্রার্থী মোহাদ্দেস হোসেন আনারস প্রতীক নিয়ে ১৫৬৫ ভোট নিয়ে এগিয়ে রয়েছেন। আর জাল ভোট পড়ায় ওই কেন্দ্রের ফলাফল স্থগিত করে নতুন করে ভোট নেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।
এব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম জানান, কাল ১৭ এপ্রিল কান্দা পটল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ১৮৯১ ভোট নিয়ে নির্বাচন হবে । পূর্বে যে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হয়েছে, কালও কান্দাপটল সরকারি প্রাথমিক কেন্দ্রের ভোট সে রকম শান্তি পূর্ণ হবে। কেউ যদি ভোট বাক্সে ও ব্যালটে প্রভাব বিস্তার করতে চায় তাহলে সে যেই হোক ছাড় পাবে না।আমাদের আইন শৃঙ্খলা বাহিনী যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য সদা প্রস্তুত রয়েছে।
Print Friendly

Related Posts