সাংবাদিক সাহিদ সিরাজী আর নেই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের কৃতি সন্তান মানবাধিকার নেতা এপিপি বাংলা নিউজ পোর্টালের সম্পাদক এবং দিল্লি টাইমস্ এর বাংলাদেশ প্রতিনিধি বিশিষ্ট সাংবাদিক সাহিদ সিরাজী (৫৯) আর নেই। গত শনিবার বিকাল ৫টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি  জাতীয় সাংবাদিক সংস্থার সাবেক মহাসচিব ও এছাড়া তিনি জাতীয় সাংবাদিক সোসাইটি স্থায়ী পরিষদের সদস্য , বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন এর সহ সভাপতি, ফেডারেশন অফ জার্নালিস্ট অরগানিগেসন বাংলাদেশ এর সহ সভাপতি, অনলাইন নিউজপেপার এডিটরস এসোসিয়েশন বাংলাদেশ এর কেন্দ্রীয় সদস্য ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ৫ মেয়ে ও ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। রবিবার সকাল ১১টায় তার নিজ জন্মভূমি হরষপুর ইউনিয়নের হরষপুর খেলার মাঠে মরহুমের নামাযে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়েছে।

সাংবাদিক সাহিদ সিরাজীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি জনাব মোঃ ওমর ফারুক, অনলাইন নিউজপেপার এডিটরস এসোসিয়েশন বাংলাদেশের ভারপ্রাপ্ত আহবায়ক ও বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক একেএম শরিফুল ইসলাম খান,বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন এর সভাপতি বাবু জয়ন্ত আচার্য, উত্তরা মিডিয়া ক্লাবের সভাপতি জনাব মোঃ সাহেদ, ঢাকা অনলাইন রিপোটাস ইউনিট এর প্রেসিডেন্ট শাহাদাৎ জামান স্বপন, ফোকাস বাংলার চেয়ারম্যান কামাল হোসেন ও ভোরের দর্পণ এর বার্তা সম্পাদক জাতীয় প্রেসকাবের স্থায়ী সদস্য শাহ মতিন টিপু।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, সিনিয়র সহ-সভাপতি আল আমীন শাহীন, সহ-সভাপতি মফিজুর রহমান লিমন, যুগ্ম সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম শাহজাদা। বিবৃতিতে স্থানীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে প্রকাশিত দৈনিক সংবাদ-এর বাংলাদেশ প্রতিনিধি সাহিদ সিরাজীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ‘ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইমক্যাব)।

সংগঠনের সভাপতি বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সবুজ  রোববার (১৫.০৪.২০১৯) এক বিবৃতিতে শোক প্রকাশ করে প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এর অকাল মৃত্যুতে ভারতীয় টিভি চ্যানেল ভ্যানগার্ডের পক্ষ থেকে শোকার্ত নিউজ ‘ভ্যানগার্ড তাদের অন্যতম সেরা কর্মীকে হারাল’।

ব্রাক্ষণবাড়িয়া জেলা কৃতিসন্তান, বাংলাদেশ সাংবাদিক সংস্থার ২ বারের সাবেক সফল মহাসচিব, দিল্লি টাইমস এর বাংলাদেশ প্রতিনিধি, আলহাজ্ব সাংবাদিক সাহিদ সিরাজী, ঢাকা মেডিকেলে দুনিয়ার মায়া ত্যাগ করেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending