শপথ নিলেন বিএনপির জাহিদ, ফখরুলের হুঁশিয়ারি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ অনেক জল্পনা-কল্পনা শেষে সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষ নিয়ে নির্বাচনে বিজয়ী বিএনপি নেতা জাহিদুর রহমান।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টায় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে শপথ পাঠ করান।

শপথ শেষে সংসদ সদস্য জাহিদুর রহমান বলেন, আমাদের হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলায় হয়রানির শিকার। আমি সংসদে গিয়ে এই মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানাব। সংসদে দাঁড়িয়ে আমি প্রধানমন্ত্রীর নিকট আহ্বান জানাব এই বলে যে, দেখুন পুলিশ মিথ্যা মামলা দিয়েছে। এই মামলা প্রত্যাহারের ব্যবস্থা করুন। আর আমার অন্যতম আহ্বান হবে, আমার নেত্রী।  একজন বয়স্ক মহিলা। যার ৭৩ বছর বয়স তাকে মুক্ত করে দিন।  গণতন্ত্রের স্বার্থে তাকে মুক্তির দাবি জানাব। সংসদে গিয়ে এটাই আমার প্রথম অঙ্গীকার।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে যারা সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করবেন তাদেরকে গণদুশমন উল্লেখ করে সময়মতো জনগণই তার বিচার করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপি  নেতা জাহিদুর রহমান ঠাকুরগাঁও-৩ আসন থেকে একাদশ সংসদ নির্বাচনে দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচন করেন।

এদিকে বিএনপি ভাঙার অপকৌশল বাস্তবায়নের পথে সরকারি চাপে বিএনপির সংসদ সদস্যরা শপথ নিচ্ছেন বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যারা শপথ নিয়েছেন বা নিতে যাচ্ছেন তাদেরকে হুঁশিয়ারি বার্তা দিয়েছেন দলটির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, দলের সিদ্ধান্তকে ভঙ্গ করে অপরাধ করেছেন, গর্হিত কাজ করেছেন। ক্ষমা পাবেন না।  তার জন্য সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার জাতীয়তাবাদী মহিলা দলের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধার্ঘ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, মহিলা দলের নবগঠিত কমিটির সভাপতি (আফরোজা আব্বাস), সাধারণ সম্পাদক (সুলতানা আহমদ) এর নেতৃত্বে আজ দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। আজকে বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করার শপথ নিয়েছেন এবং গণতন্ত্রের সংগ্রামকে বেগবান করতে তারা ঐক্যবদ্ধ।

বিএনপির অন্য সংসদ সদরাও কি শপথ নেবে, এমন প্রশ্নে ফখরুল বলেন, একজন  শপথ নিয়েছেন। বাকিরা কী করবেন তাতো জানি না। কিন্তু আমাদের দলীয় সিদ্ধান্ত সংসদে অংশ গ্রহণ না করার।  দলের সিদ্ধান্ত ভঙ্গ করলে দল যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

বিএনপি মহাসচিব বলেন, অতীতেও বিএনপি ভাঙার অপকৌশল চলেছে।  তাছাড়া অনেক দল সেভাবে সরকারি অপকৌশলে ভেঙেছেও। কিন্তু বিএনপিকে ভাঙতে পারেনি।  বিএনপি বারবার স্বমহিমায় জনগণের কাছে ফিরে এসেছে।  সরকারের সব সময় চাপ থাকে, সরকার এসেই এটা করে।

বিএনপি চেয়ারপার্সনের কারামুক্তির ব্যাপারে বড় কী কর্মসূচি রয়েছে, এমন প্রশ্নে তিনি বলেন, আমরা সব সময় সংগ্রামে আছি।  এটি ধীরে ধীরে বড় হবে।

Print Friendly

Related Posts