‘সিনিয়র শিল্পীরা তো গড্ডালিকা প্রবাহে গা ভাসাতে পারি না’

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এবং একাধিকবার জাতীয় পুরষ্কারপ্রাপ্ত গুণী অভিনেত্রী ববিতা বলেছেন, আমি অভিনয় থেকে বিদায় নেইনি। কখনো বলিওনি বিদায় নিয়েছি। পবিত্র হজ্ব পালন করার পর প্রায় ২ বছর আমি ধর্মীয় কর্মকান্ডে মনোনিবেশ করেছি এবং এখন করছি। আমি অবশ্যই অভিনয় করবো যদি আমার মনের মত গল্প ও চরিত্র পাই। কিন্তু কোন নির্মাতাই গত ১০ বছরে ভালো গল্পের চরিত্রে অভিনয় করার প্রস্তাব দেয় নাই। ফলে আমার অভিনয় করা হয়ে ওঠেনি।

ববিতা দুঃখের সঙ্গে বলেন, এক যুগের অধিক সময় ধরে সিনয়র শিল্পীদের সঠিক মূল্যায়ন করা হচ্ছে না। এর ফলে, আমরা যারা সিনিয়র শিল্পী রয়েছি, তারা চলচ্চিত্র থকে ক্রমশ বিচ্ছিন্ন হয়ে পড়ছি। এর জন্য নির্মাতারাই দায়ী। তাছাড়া অতীতে যে সকল নির্মাতাদের সিনেমা কাজ করতাম, তারা এখন সিনেমা নির্মাণ করছে না।

তিনি বলেন, চলচ্চিত্রে সঠিক মূল্যায়ন না করায় অভিনয়ের প্রতি সেই আগ্রহটা আর নেই। এর মূল কারণ হচ্ছে, নির্মাতারা আমাদের মত শিল্পীদের নিয়ে ভাবছেন না। আর আমরা সিনিয়র শিল্পীরা তো গড্ডালিকা প্রবাহে গা ভাসাতে পারি না। তাই অভিনয় করাও হচ্ছে না।

আমি মনে করি, সিনিয়র শিল্পীদের মূল্যায়ণ করে সিনেমা নির্মিত হলে সিনেমা শিল্পের উন্নতি করা সম্ভব। এ বিষয়টি নিয়ে কেউ ভাবছে না। এরকম চলতে থাকলে একসময় আমরা ইতিহাস হয়ে যাব।

Print Friendly

Related Posts