অবশেষে প্রতিবন্ধী এসতারা ফিরে পেলেন তার বরাদ্দকৃত ঘরটি

ইফতেখার শাহীন, বরগুনা: বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলতলা কুমড়াখালী আবাসনে অন্ধ প্রতিবন্ধী এসতারা অবৈধ দখলদারদের হাত থেকে ফিরে পেলেন তার নামে বৈধ বরাদ্দকৃত ঘরটি।
২০০৭ সালে আবাসন প্রকল্প বাস্তবায়ন উপজেলা টাস্কফোর্সের সিদ্ধান্ত মোতাবেক ফুলতলা কুমড়াখালী আবাসন প্রকল্পে ৪ নং ব্যারাকে ৪/৬ নং কক্ষ অন্ধ প্রতিবন্ধী এসতারার জন্য বরাদ্দ দেয়া হয়। প্রতিবন্ধী এসতারা সিডর বন্যার পর পরই যক্ষা রোগে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য ঢাকা গেলে, ওই সময় তৎকালীন বদরখালী ইউপি চেয়ারম্যান হিরু মাতুব্বর লাল মিয়াকে তার পরিবারসহ এসতারার বৈধ বরাদ্দকৃত ঘরে তুলে দেয়। এসতারা চিকিৎসা শেষে আবাসনে ফিরে এসে দেখেন তার ঘরে অন্য পরিবারের বসবাস। শেষে ওই আবাসনের একদল কুচক্রী মহল অন্ধ প্রতিবন্ধী এসতারাকে আবাসন থেকে তাড়িয়ে দেয়।
অসহায় এসতারা আর কোথাও ঠাঁই না পেয়ে ভিক্ষার ঝুলি কাঁধে নিয়ে পথে নেমে পড়েন এবং সারাদিন ভিক্ষা করে রাতে কোন দিন গাছতলা অথবা পরিত্যাক্ত কোন ঘরে তার আশ্রয় জোটে। শত কষ্ট ও দুঃখের মাঝে এভাবেই চলে যায় তার জীবন থেকে ১১ টি বছর। শেষঅব্দি বরগুনার কয়েকজন মিডিয়া কর্মীর সহায়তায় গত ২৯ এপ্রিল সোমবার অবৈধ দখলদারদের হাত থেকে ফিরে পান তার নামে বরাদ্দকৃত ঘরটি। এসময়  এসতারাকে এক দয়াশীল ব্যক্তি একমাসের চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যদি,একটি ফ্যান, তোষক, বালিশ এবং রাতে ঘুমোতে একটি চৌকি প্রদান করেন।
উপস্থিত ছিলেন দৈনিক দক্ষিনাঞ্চলের প্রতিনিধি ইফতেখার শাহীন, এশিয়ান জার্ণালিষ্ট চ্যারিটেবল সোসাইটি বরগুনা জেলা শাখার সহ সভাপতি মনিরুজ্জামান, বরগুনা প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক রেজাউল ইসলাম টিটু, দৈনিক আমাদের কন্ঠ বরগুনা প্রতিনিধি আসাদুজ্জামান, ফুলতলা আবাসনের সভাপতি আবদুল কাদের, আবাসনের সদস্য সিদ্দিক ফকির।
Print Friendly

Related Posts