এসএসসিতে সাফল্যের ধারা বজায় রেখেছে মাইলস্টোন কলেজ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ প্রতি বছরের ন্যায় ২০১৯ সালেও এসএসসি পরীক্ষার ফলে সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ।

এবছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ১৩৪১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ১৩২৭ জন পাস করে। পাসের হার ৯৮.৯৬%। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩০১ জন এবং এ গ্রেড অর্জন করে ১০২৬ জন। বিজ্ঞান বিভাগে ১১৪১ জন পরীক্ষার্থীর মধ্যে মধ্যে পাস করে ১১৩৬ জন। বিজ্ঞান বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯.৫৬%।  বাণিজ্য বিভাগ থেকে ২০০ জন পরীক্ষা দিয়ে ১৯১ জন পাস করে, পাসের হার ৯৫.৫০%।

অন্যান্য পরীক্ষার ন্যায় এসএসসি পরীক্ষায়ও নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের প্রশাসনিক ক্যাম্পাসের অধ্যক্ষ লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া (অব.) বলেন, আমাদের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকগণ সারাবছর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে পার করেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসাথে এগিয়ে চলি এবং একটি সেরা ফলাফল অর্জনে সক্ষম হই।

তিনি বলেন, পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে সে ব্যাপারেও মাইলস্টোন কলেজ সর্বদা সচেষ্ট থাকে। এ জন্য নিয়মিত পড়াশুনার পাশাপাশি সকল প্রকার সহ শিক্ষা কার্যক্রমে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়।

অধ্যক্ষ এম. কামালউদ্দিন ভূঁইয়া মাইলস্টোন কলেজ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে প্রতিটি পরীক্ষায় আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন।

সূত্র : শাহ বুলবুল

Print Friendly

Related Posts