কুমিল্লায় লেখক সম্মাননা পেলেন খোরশেদ আলম বিপ্লব

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): কুমিল্লার দেবিদ্বারে গত ৪ মে বক্রিকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয় এবং স্বনামধন্য পাঠাগার ‘আলী আকবর ভূইয়া স্মৃতি গ্রন্থাগার’ এর আয়োজনে উদীয়মান লেখক সম্মাননা অনুষ্ঠিত হয়। এতে স্বরচিত উপন্যাসিকা ‘বান ডাকা জল’ এর লেখক ও মানবাধিকার কর্মী খোরশেদ আলম বিপ্লবকে সম্মাননা প্রদান করা হয়েছে। তিনি ইতিমধ্যে লেখার জগতে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

উক্ত সম্মাননা অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, স্কুল পরিচালনা পর্ষদের সম্মানিত সদস্যবৃন্দ এবং সকল ছাত্র/ছাত্রীরা উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক সুধাংশু কুমার নন্দী উপস্থিত সকলের মাঝে লেখক খোরশেদ আলম বিপ্লবকে পরিচয় করিয়ে দেন।

সম্মানিত সভাপতি আব্দুর রব ভূঁইয়ার সভাপতিত্বে মনোমুগ্ধকর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ইব্রাহিম খলিল, সহকারী শিক্ষক ইউনুস আলী, মাজহারুল ইসলাম কামাল (লাইব্রেরিয়ান), উপজেলা পিআইবি কমিটির সভাপি জাকারিয়া সরকার, মোঃ ফয়েজ সরকার, পরিচালনা পর্ষদের সদস্য মো. আবু তাহের মোল্লা এবং বিদ্যালয়ের অন্যান্য সম্মানিত শিক্ষক-শিক্ষিকা বৃন্দ।

আলোচনা শেষে সম্মিলিতভাবে সবাই আলী আকবর ভূইয়া গ্রন্থাগারটি পরিদর্শন করেন। লেখক খোরশেদ আলম বিপ্লব উপস্থিত সকল শিক্ষক-শিক্ষিকা বৃন্দ এবং সম্মানিত পরিচালনা পর্ষদ এবং সর্বোপরি ছাত্র-ছাত্রীদের সম্মান ও ভালোবাসায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। লেখক তার সংক্ষিপ্ত বক্তব্যে উপস্থিত ছাত্র ছাত্রীদের নিয়মিত বোর্ড বইয়ের পাশাপাশি গ্রন্থাগারের সংরক্ষিত বিভিন্ন ধর্মীয় বই, বাংলা ভাষায় কবি উপন্যাসিকদের বইসহ বিভিন্ন জ্ঞান আহরন মূলক বই পড়ার পাঠদানে নব প্রজন্মকে উৎসাহমূলক উপদেশ ব্যক্ত করেন।

পরিশেষে লেখক খোরশেদ আলম বিপ্লব উক্ত পাঠাগার এর সম্মানিত প্রতিষ্ঠাতা কাউছার ভূঁইয়াসহ উপস্থিত সকল সুন্দর মনের মানুষদের প্রতি গভীর শ্রদ্ধা ভালোবাসা এবং তাকে উদীয়মান লেখক সম্মাননা প্রদান করার জন্য তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং দোয়া চান। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন প্রধান শিক্ষক সুধাংশু কুমার নন্দী।

Print Friendly

Related Posts